WB Civic Volunteer: লোকসভা ভোটের আগে রাজ্য সরকারের বড় চমক! মাধ্যমিক পাশেই সিভিক ভলেন্টিয়ার নিয়োগ, রয়েছে ১ লক্ষ শূন্যপদ

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

লোকসভা নির্বাচনে বেকারদের জন্য থাকছে সুবর্ণ সুযোগ! রাজ্যের বেকার চাকরি প্রার্থীরা সিভিক ভলান্টিয়ার পদে কাজ করার সুযোগ পাবেন। আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে এমনটাই ঘোষণা করেছে রাজ্য সরকার। সামনে আসছে লোকসভা ভোট। তার আগেই এমন জব্বর ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক লক্ষ শূন্যপদে সিভিক ভলান্টিয়ার নিয়োগ দিবে রাজ্য সরকার। সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । নারী ও পুরুষ উভয়ই আবেদন করতে পারেন। WB Civic Volunteer Job Recruitment

প্রার্থীদের বয়স অবশ্যই ১৮ বছরের ঊর্ধ্বে এবং ২৭ বছরের নিচে হতে হবে। OBC এবং SC, ST নাগরিকগণ বয়সে তিন ও পাঁচ বছরের দেয়া হবে। বয়স সীমা গণনা করা হবে ১লা জানুয়ারি ২০২৪ অনুযায়ী। আর এই বয়স হিসাবে সবাই এখানে আবেদন করার সুযোগ পাবেন।এখানে যারা নিয়োগ পাবেন তাদেরকে প্রতিমাসে ৯০০০ টাকা করে বেতন দেয়া হবে । এছাড়াও পূজা উপলক্ষে থাকবে ৫৩০০ টাকা বোনাস। WB Civic Volunteer Job Recruitment

জানা গিয়েছে রাজ্যের বিভিন্ন জেলা থেকে বিপুল পরিমাণে শূন্য পদে নিয়োগ করা হতে পারে। এও জানা যায়, রাজ্য সরকারের তরফে 35 হাজার থেকে 1 লক্ষ পর্যন্ত শূন্য পদ পূরণ হতে পারে। সকল বেকার যুবক-যুবতী যারা চাকরির জন্য অপেক্ষায় রয়েছেন তাদের জন্য অবশেষে দারুন সুখবর আসতে চলেছে। সংশ্লিষ্ট নিয়োগ সম্পর্কে আরো বিস্তারিত জানতে হলে শেষ পর্যন্ত পড়বেন। নিচের শূন্যপদ, আবেদন পদ্ধতি, নিয়োগ প্রক্রিয়া, বয়স ও যোগ্যতা সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। WB Civic Volunteer Job Recruitment

আরও পড়ুন »   WB Gram Panchayat Exam Practice Set 01 – গ্রাম পঞ্চায়েত পরীক্ষা প্র্যাকটিস সেট ০১, বাছাই করা ১৫ টি প্রশ্ন।

পদের নাম : জানা যায়, রাজ্য সরকারের তরফ থেকে সিভিক ভলেন্টিয়ার পদে নিয়োগ করা হবে

শিক্ষাগত যোগ্যতা : যে সকল চাকরি প্রার্থীরা রাজ্য সরকারের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক উত্তীর্ণ করেছেন অথবা উচ্চ যোগ্যতাও রয়েছে এমন ছেলে ও মেয়ে উভয়ই প্রার্থীরা এক্ষেত্রে আবেদন জানাতে পারবেন।

মাসিক বেতন : নিযুক্ত সিভিক ভলেন্টিয়ার কর্মীদের প্রতি মাসে বেতন হিসেবে রাজ্য সরকারের তরফে 9000 টাকা দেওয়া হবে।

বয়স সীমা : জানা যায়, এক্ষেত্রে আবেদনকারীদের বয়স থাকতে হবে সর্বনিম্ন 18 বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে 27 বছরের মধ্যে। এছাড়াও যে সকল চাকরি প্রার্থীরা বিভিন্ন রিজার্ভ জাতি থেকে আবেদন করবেন তারা সরকারি নিয়ম অনুসারে বয়সের উর্ধ্বসীমার ছাড় পেয়ে যাবেন।

নিয়োগ প্রক্রিয়া : যদিও এখন অফিসিয়াল এভাবে কোনরকম ঘোষণা করা হয়নি, তবে পূর্ববর্তী নিয়োগের ওপর অনুমান করে বলা যায়, এক্ষেত্রে কোন লিখিত পরীক্ষা নেওয়া হবে না। ডকুমেন্টস ভেরিফিকেশন ও মেডিকেল ফিটনেস অনুযায়ী নিয়োগ করা হতে পারে। বিস্তারিত অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টসমূহ : সিভিক ভলান্টিয়ার পদে আবেদন করার জন্য আলাদা কোনো প্রক্রিয়া নেই । যারা এই চাকরি করতে চাইবেন তাদেরকে নির্দিষ্ট দিনে নির্দিষ্ট স্থানে গিয়ে শুধুমাত্র ইন্টারভিউ তে অংশ নিতে হবে। তবে অবশ্যই আপনাকে কিছু জরুরী ডকুমেন্টস সাথে রাখতে হবে। যেমন:

  • আবেদনকারীর মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড কিংবা জন্মতারিখ প্রমাণ সার্টিফিকেট
  • আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতার জরুরি ডকুমেন্টস বিশেষত মার্কশীট অথবা সার্টিফিকেট
  • আবেদনকারীর পরিচয় পত্র হিসেবে আধার কার্ড থাকতে দেবে অথবা ভোটার কার্ড থাকতে হবে
  • আবেদন কারীর অবশ্যই পাসপোর্ট সাইজের রঙিন ছবি লাগবে
  • আবেদনকারী যদি কোন রকম রিজার্ভ জাতি থেকে হয়ে থাকে তাহলে তার সার্টিফিকেট
  • এছাড়াও আবেদনকারীর কাজের অভিজ্ঞতা সহ অন্যান্য ডকুমেন্টস থাকলে সেগুলিও লাগবে
আরও পড়ুন »   TCS Job Vacancy: টাটা কনসালটেন্সি সার্ভিসে চাকরির সুযোগ, জানুন বিস্তারিত

আবেদন প্রক্রিয়া :এখানে প্রার্থীদের কাজে নিয়োগ হবার জন্য কোন রকম লিখিত পরীক্ষা বা অনলাইন টেস্ট এ অংশগ্রহণ করতে হবে না । শুধুমাত্র ছোট্ট একটি ইন্টারভিউ এবং পারসোনালিটি টেস্টে অংশ নিতে হবে। এই পর্যায়ে উত্তীর্ণ হলেই মিলবে নিয়োগপত্র। সংশ্লিষ্ট পদে আবেদনের প্রক্রিয়া শুরু বা শেষের তারিখ এখনো বলা হয়নি । এটি জানতে আপনাদের নিয়মিতভাবে রাজ্য সরকারের অফিসিয়াল ওয়েবসাইট ফলো করতে হবে। সেখানেই পরবর্তী আপডেট দেয়া হবে।

প্রয়োজনীয় লিঙ্ক:

Leave a comment

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news