Fixed Deposit Rates:- ৯ শতাংশেরও বেশি সুদ দিচ্ছে এই ব্যাঙ্কগুলি, লাভবান হতে ব্যাংকের তালিকা দেখেনিন ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

(১/১০) Fixed Deposit Rates:-সাধারণ মানুষ নিজের কষ্ট করে উপার্জন করা অর্থ একটি বিশ্বস্ত কোনো প্রতিষ্ঠানে বিনিয়োগ করে নির্দিষ্ট সময় অন্তর চড়া সুদের হারে মোটা টাকা রিটার্ন পেতে চায়। বর্তমানে আমাদের চারপাশে অর্থ বিনিয়োগ করার বিভিন্ন প্রতিষ্ঠান দেখা গেলেও বহু মানুষ আজও ভরসা রাখেন ব্যাংকিং পরিষেবার উপর। 

(২/১০)ব্যাংক ও বিভিন্ন স্কিম এর মাধ্যমে গ্রাহকদের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদান করে থাকে। ব্যাংকের যে স্ক্রিমটির মাধ্যমে গ্রাহকরা বিশেষ ভাবে উপকৃত হন সেটি হল ফিক্সড ডিপোজিট স্কিম বা FD। এই ফিক্সড ডিপোজিট স্কিমে নির্দিষ্ট সময়ের জন্য নির্দিষ্ট পরিমাণ টাকা সঞ্চিত রেখে মেয়াদ পূর্তিতে সুদ সহ মোটা টাকা লাভ করেন গ্রাহক।

(৩/১০) বর্তমানে বিভিন্ন সরকারি বা বেসরকারি ব্যাংকে এই ফিক্সড ডিপোজিটে টাকা রাখার সুযোগ পান গ্রাহকরা। প্রতিটি ব্যাংক তার গ্রাহকদের জন্য নির্দিষ্ট পরিমাণ সুদের হার ধার্য করে রাখলেও ব্যাংক গুলিতে বর্তমানে মোটামুটি ৭ শতাংশের আশেপাশে সুদ দেওয়া হচ্ছে। কিন্তু এই বিশেষ ব্যাংক সম্প্রতি গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা নিয়ে এসেছে। সূর্যোদয় স্মল ফাইনান্স ব্যাংক সম্প্রতি ফিক্সড ডিপোজিট স্কিমে তাদের সুদের হার 41bps বাড়িয়ে ৯.২৫% করেছে। ফলে এই ফিক্স ডিপোজিটের মাধ্যমে দারুন ভাবে উপকৃত হবেন গ্রাহকরা।

আরও পড়ুন »   PM AWAS YOJANA 2024: আবাস যোজনার বিরাট আপডেট! বাড়ি বানানোর জন্য ৩০ লক্ষ টাকা ভর্তুকি দেওয়া হবে

সূর্যোদয় স্মল ফাইনান্স ব্যাংকের নতুন FD রেট:-

(৪/১০)সূর্যোদয় স্মল ফাইনান্স ব্যাংক তার গ্রাহকদের সর্বনিম্ন ৪% থেকে সর্বোচ্চ ৯.২৫% সুদের সুবিধা দিয়ে থাকে। সম্প্রতি তাদের এই সর্বোচ্চ সুদের হারটি বৃদ্ধি পেয়েছে। ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে গত ৪ মার্চ ঘোষণা করা হয়েছে তাদের সাধারণ গ্রাহকদের জন্য সুদের হার থাকবে ৯.০১%। অন্যান্য ব্যাংকেও প্রবীণ নাগরিকরা কিছুটা বেশি সুযোগ সুবিধা লাভ করেন। এই ব্যাংকের ক্ষেত্রেও তার অন্যথা হবে না। এই ক্ষেত্রে প্রবীণ নাগরিকরা সুদ পাবেন ৯.২৫%।

FD-র সময়কাল অনুযায়ী সুদের পরিমাণ:-

(৫/১০)সূর্যোদয় স্মল ফাইনান্স ব্যাংক এর তরফ থেকে ফিক্সড ডিপোজিট এর অর্থ বিনিয়োগকারীদের জন্য নির্দিষ্ট সময়ের ভিত্তিতে নির্দিষ্ট পরিমাণ সুদের হার ধার্য করেছে। দেখে নেওয়া যাক সেই সুদের পরিমাণ গুলি। এই ব্যাংকে ৭ দিন থেকে ১৪ দিনের ফিক্সড ডিপোজিট এর সাধারণ গ্রাহকরা পান বার্ষিক ৪% এবং প্রবীণ নাগরিকদের দেওয়া হয় ৪.৫০%। ১৫-৪৫ দিনের ফিক্সড ডিপোজিটে সাধারণ গ্রাহকরা পান ৪.২৫% এবং প্রবীণ নাগরিকরা পান বার্ষিক ৪.৭৫%। 

৬/১০)৬ মাস থেকে ৯ মাসের উপরে সাধারণ গ্রাহকদের দেওয়া হয় ৫.৫০% প্রবীণ নাগরিকদের দেওয়া হয় ৬%। ১ বছর থেকে ১৫ মাস এর জন্য সাধারণ গ্রাহকরা পান বার্ষিক ৮.২৫%, প্রবীণ নাগরিকরা পান ৮.৭৫%। ২ বছরের জন্য এই সুদের পরিমাণ থাকে যথাক্রমে ৮.৬০% ও ৯%। ২ বছর ১ মাস অর্থাৎ ২৫ মাসের জন্য সুদ মেলে যথাক্রমে ৯.০১% ও ৯.২৫%। ৫ বছরের ফিক্সড ডিপোজিট স্কিমে এই ব্যাংক সাধারণ গ্রাহকদের দেয় ৮.২৫% এবং প্রবীণরা পান ৮.৭৫%। ৫ বছর থেকে ১০ বছরের জন্য এই সুদের পরিমাণ দাঁড়ায় সাধারণ গ্রাহকদের বার্ষিক ৭.২৫% ও সিনিয়র সিটিজেনদের ৭.৭৫%।

আরও পড়ুন »   Interest Rate of Fixed Deposit: এই ৫ ব্যাঙ্কে টাকা রাখলেই সুদ বাড়বে তরতরিয়ে, দ্বিগুণ হবে টাকা

যে স্থায়ী আমানতের সবথেকে বেশি সুদের হার মিলবে:-

(৭/১০)সূর্যোদয় স্মল ফাইনান্স ব্যাংক তার গ্রাহকদের হার অফার করে তার থেকে দেখা যায় ২ কোটি টাকার নিচে স্থায়ী আমানতের উপর সবথেকে বেশি সুদ দেওয়া হয় ২৫ মাসের স্থায়ী আমানতে। এক্ষেত্রে গ্রাহকরা অত্যন্ত লাভবান হন। কারণ ২৫ মাসের স্থায়ী আমানতে সাধারণ গ্রাহকরা ৯.০১% এবং প্রবীণ গ্রাহকরা ৯.২৫% সুদ পান।

প্রয়োজনীয় লিঙ্ক:

Leave a comment

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news