LPG GAS:নারী দিবস উপলক্ষে,কেন্দ্রীয় সরকার LPG সিলিন্ডারের দাম ১০০ টাকা কমিয়ে দিল

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

শুক্রবার, ৮ মার্চ, ২০২৪, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নারী দিবস উপলক্ষে মহিলাদের জন্য একটি বড় ঘোষণা করলেন। নারী দিবস উপলক্ষে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গ্যাস সিলিন্ডারে ১০০ টাকা কমানোর ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৮মার্চ সকালে তার X হ্যান্ডেলে ঘোষণা করেছেন  যে গ্যাস সিলিন্ডার এখন থেকে ১০০ টাকা কমানো হবে। আজকের প্রতিবেদনে গ্যাসের দাম কমানোর ঘোষণার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কী ঘোষণা করেছিলেন তা বিস্তারিত জেনে নিন। (PM Modi announce LPG cylinder prices by ₹100)

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কি বলেছেন? 

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি নারী দিবসের সকালে X হ্যান্ডেলে একটি পোষ্টের মাধ্যমে জানিয়েছেন “নারী দিবস উপলক্ষে সরকার রান্নার গ্যাস সিলিন্ডারে ১০০ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে দেশের লক্ষ লক্ষ পরিবারে আর্থিক বোঝা কমবে বিশেষত নারী সব থেকে উপকৃত করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

আরও পড়ুন »   Vi: জিও, এয়ারটেলের দিন শেষ! Vi নিয়ে এলো মাত্র ১ টাকার রিচার্জ প্ল্যান

এছাড়াও তিনি আরও জানিয়েছেন “রান্নার গ্যাসের মূল্য কমিয়ে পরিবারের মঙ্গলকে সমর্থন ও স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে আমাদের এই উদ্যোগ। এটি নারী শক্তির উন্নয়ন এবং তাদের জীবনের পথকে সহজাত করাই আমাদের লক্ষ্য।”

LPG গ্যাস সিলিন্ডারে ৩০০ টাকা ভর্তুকি বৃদ্ধিঃ 

গত বছরের অক্টোবর মাসে সরকার ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারে ২০০ টাকা থেকে প্রতি সিলিন্ডারে ৩০০ টাকা পর্যন্ত বৃদ্ধি করেছিল। রান্নার গ্যাসের ৩০০ টাকা পর্যন্ত এই ভর্তুকি ছিল চলতি অর্থবছর পর্যন্ত অর্থাৎ ৩১ মার্চ পর্যন্ত। কিন্তু কেন্দ্র সরকার গত বৃহস্পতিবার জানিয়েছেন আগামী অর্থবছর অর্থাৎ ১লা এপ্রিল থেকে যে নতুন অর্থবর্ষ শুরু হচ্ছে সেই নতুন অর্থবর্ষেও রান্নার গ্যাস সিলিন্ডারে ৩০০ টাকা ভর্তুকি বাড়ানোর ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন »   WBPSC Food SI Practice Set 1 – ফুড সাব ইন্সপেক্টর প্র্যাকটিস সেট ১, বাছাই করা ১৫ টি প্রশ্ন।

প্রয়োজনীয় লিঙ্ক:

Leave a comment

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news