Business idea: ১৫০০০ টাকায় এই সুপারহিট ব্যবসা শুরু করুন,আপনি প্রতি মাসে লাখ টাকা উপার্জন করবেন

Business idea: আপনি যদি ব্যবসা শুরু করতে চান তাহলে আজ আমি আপনাকে একটি সুপারহিট ব্যবসার আইডিয়া দিতে যাচ্ছি। আপনি এটি করা শুরু করার সাথে সাথে আপনি প্রচুর অর্থ উপার্জন শুরু করবেন। খরচও অনেক কম। এ তো কলার গুঁড়ার ব্যবসা।

এমতাবস্থায় একজন কৃষক কলা চাষ করলে তার সাথে কলার গুড়ার ব্যবসাও শুরু করতে পারেন। এতে আপনার আয় বাড়বে। কলার গুঁড়ো ব্যবসা শুরু করতে আপনার প্রাথমিকভাবে ১০,০০০-১৫,০০০ টাকা লাগবে৷

পাউডার তৈরি করতে দুটি মেশিন লাগবে। আপনার প্রথমে একটি কলা ড্রায়ার মেশিন এবং দ্বিতীয়বার একটি মিক্সার মেশিন লাগবে। আপনি indiamart.com ওয়েবসাইট থেকে এই মেশিনগুলি অনলাইনে কিনতে পারেন। আপনি চাইলে আপনার নিকটস্থ বাজার থেকেও মেশিনটি অফলাইনে কিনতে পারেন।

কিভাবে কলার গুড়া তৈরি করবেন

প্রথমত, সোডিয়াম হাইপোক্লোরাইট দ্রবণ দিয়ে সবুজ কলা ফল পরিষ্কার করুন। তারপর হাত দিয়ে খোসা ছাড়িয়ে সঙ্গে সঙ্গে সাইট্রিক অ্যাসিডের দ্রবণে ৫ মিনিট ডুবিয়ে রাখুন। -তারপর ফলগুলোকে ছোট ছোট টুকরো করে কেটে নিন। তারপর কলার টুকরোগুলিকে ৬০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় একটি গরম বাতাসে ২৪ ঘন্টার জন্য শুকানো হয়। যাতে কলার টুকরোগুলো সম্পূর্ণ শুকিয়ে যায়। তারপর এই টুকরোগুলো মিক্সারে দিয়ে ভালো করে পিষে নিন। মিহি গুঁড়ো না হওয়া পর্যন্ত পিষে নিন।

Business idea
Business idea

আয়

কলা থেকে তৈরি পাউডার হালকা হলুদ রঙের হয়। প্রস্তুত পাউডার পলিথিন ব্যাগ বা কাচের বোতলে প্যাক করা যেতে পারে। কলার গুঁড়া তৈরিতে খরচ খুবই কম। বাজারে প্রতি কেজি ৮০০ থেকে ১০০০ টাকায় বিক্রি হয়। এর মানে হল আপনি যদি দৈনিক ৫ কেজি কলার গুঁড়া তৈরি করেন তবে আপনার দৈনিক লাভ হবে ৩,৫০০ থেকে ৪,৫০০ টাকা।

সুবিধা

কলার গুঁড়ো রক্তচাপ নিয়ন্ত্রণে সাহায্য করে। কলার গুঁড়ো শিশুদের জন্য খুবই উপকারী। হজম শক্তিকে শক্তিশালী করতে কলার গুঁড়ো উপকারী। এটি ত্বকের জন্যও অনেক উপকারী।

প্রয়োজনীয় লিঙ্ক:

Whatsapp GroupJoin Now
Telegram GroupJoin Now

Leave a comment