DC vs KKR: গম্ভীর-শ্রেয়াস জুটি, দিল্লিকে ১০৬ রানে হারিয়ে প্রথমবার সিজনের প্রথম ৩ ম্যাচ জয় নাইটদের

আজ আবারও জয়ের হাসি হাসলো কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। বিশাখাপত্তনমে দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) ১০৬ রানের বড় মার্জিনে হারালো কেকেআর। এই বছরের সর্বোচ্চ রানে জয়। এই মরশুমে কেকেআরের জন্য তৃতীয় জয়। আর এই জয়ের সাথে ভালো রানরেটের সাথে আইপিএল ২০২৪ এর পয়েন্ট তালিকায় প্রথম স্থানে উঠে এল নাইটবাহিনী।

আজ টসে জিতে প্রথমেই ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ার। (IPL 2024)প্রথমে ব্যাট করতে এসে ২০ ওভারে ২৭২ রান তোলে কেকেআর। যা আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক স্কোর। যার মধ্যে ৮৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন সুনীল নারিন (Sunil Narine) এবং অঙ্গকৃষ রঘুবংশীর ব্যাট থেকে আসে ৫৪ রানের ইনিংস। এছাড়া আন্দ্রে রাসেলও ৪১ রানের ইনিংস খেলেন, অন্যদিকে রিঙ্কু সিংয়ের ব্যাট থেকে আসে ৮ বলে ২৬ রান।

দিল্লি ক্যাপিটালসকে তাদের এই মরশুমের দ্বিতীয় জয়েফ জন্য স্কোরবোর্ডে তুলতে হত ২৭৩ রান। যা তাড়া করা এককথায় বলতে গেলে অসম্ভব, কিন্তু ক্রিকেটে কোনো কিছুই অসম্ভব নয়, সেই কথা মাথায় রেখে ব্যাট করতে আসে দিল্লি ক্যাপিটালস। তবে শুরুটা তাদের মনের মতো একেবারেই হয়নি। প্রথমেই পাওয়ারপ্লের মধ্যে ৪ উইকেট হারায় দিল্লি। বল হাতে পাওয়ারপ্লে তে দুটি করে উইকেট নেন মিচেল স্টার্ক এবং বৈভব অ্যারোরা।

DC vs KKR
DC vs KKR

এই ৪ উইকেট থেকে ম্যাচটিকে এগিয়ে নিয়ে যান দিল্লির অধিনায়ক ঋষভ পান্থ এবং ত্রিস্টান স্টাবস। দুইজনে মিলে দলকে খুব খারাপ জায়গা থেকে সম্মানজনক জায়গায় পৌঁছে দেন। ৯৩ রানের পার্টনারশিপ করার পর আউট হন ঋষভ। আজ ২৫ বলে ৫৫ রানের ইনিংস খেলেন ঋষভ, তাকে ফেরান বরুণ চক্রবর্তী। পরের বলেই অক্ষর প্যাটেলকে আউট করেন বরুণ। (IPL 2024)এখান থেকে কেকেআরের জয় একেবারেই নিশ্চিত ছিল, কিন্তু তারপরেও দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ত্রিস্টান স্টাবস, তিনিও ৩২ বলে ৫৪ রান করার পর বরুণের শিকার হন। অন্যদিকে সুমিত কুমারকে ফেরান নারিন। শেষমেষ ১৬ বল বাকি থাকতে ১০৬ রানে ম্যাচটি জয়লাভ করে কেকেআর।


কলকাতা নাইট রাইডার্স: ২৭২/৭ (২০ ওভার)

দিল্লি ক্যাপিটালস: ১৬৬ (১৭.২ ওভার)

ম্যাচটি কলকাতা নাইট রাইডার্স ১০৬ রানে জয়লাভ করেছে।

Leave a comment