Laxmi Bhandar Update : লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বড় আপডেট, কত তারিখ ঢুকবে বেশি টাকা?

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্য সরকারের লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প নিয়ে বড় আপডেট।(Laxmi Bhandar Update) এর আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, এপ্রিল থেকে বাড়বে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা। ব্যাঙ্ক অ্য়াকাউন্টে সেই টাকা ঢুকবে। তবে এখন জানা যাচ্ছে ১ এপ্রিল অর্থাৎ সোমবার থেকে টাকা পাবেন না এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের উপভোক্তারা।

রাজ্য সরকারের তরফে আগেই জানানো হয়েছিল, ১ এপ্রিল বর্ধিত হারে টাকা পাবেন রাজ্যের মহিলারা।(Laxmi Bhandar Update) Update) যাঁরা এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে মাসে ৫০০ টাকা পান, তাঁদের মিলবে হাজার টাকা ও যাঁরা পান হাজার টাকা তাঁদের অ্যাকাউন্টে ঢুকবে ১২০০ টাকা। ১ এপ্রিল থেকেই সেই টাকা মহিলাদের অ্যাকাউন্টে আসার কথা ছিল। কিন্তু ব্যাঙ্ক বন্ধ থাকার কারণে আরও দু-একদিন অপেক্ষা করতে হবে লক্ষ্মীর ভাণ্ডারের উপভোক্তাদের।

জানা যায়, ১ এপ্রিল-নতুন অর্থবছর শুরু কারণে সারাদেশে ব্যাঙ্কগুলোতে ছুটি থাকবে। সেই কারণে সেই দিন ব্যাঙ্কের কাজও বন্ধ। তাই অ্যাকাউন্টে টাকা ঢুকবে না মহিলাদের। জানা যায়, যেহেতু ১ এপ্রিল ব্যাঙ্ক বন্ধ তাই টাকা ঢুকতে শুরু করবে ২ তারিখ থেকে। এমনিতেই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা যাঁরা পান তাঁদের অ্যাকাউন্টে টাকা ঢুকতে বেশ কয়েকদিন সময় লাগে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ১ এপ্রিল থেকে ৩ তারিখের মধ্যে টাকা পেয়ে যাবেন লক্ষ্মীর ভাণ্ডারের মহিলারা।

আরও পড়ুন »   বেকারদের জন্য সুখবর, বিনামূল্যে প্রশিক্ষণের মাধ্যমে কাজের সুযোগ দিচ্ছে সরকার

২০২৪-২৫ বর্ষের বাজেট পেশ করার সময়ই লক্ষ্মীর ভাণ্ডারের টাকা বৃদ্ধির কথা ঘোষণা করেছিলেন অর্থ দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য । এতদিন অবধি এই প্রকল্পে সাধারণ শ্রেণির মহিলারা মাসিক ৫০০ টাকা এবং তপশিলি জাতি এবং উপজাতি শ্রেণির মহিলারা ১০০০ টাকা করে পেতেন।(Laxmi Bhandar Update) তবে এবারের বাজেটে রাজ্য সরকারের তরফ থেকে এই টাকা বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছে। মার্চ মাসের শুরুতেই এই নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য সরকার।

Laxmi Bhandar Update
Laxmi Bhandar Update

এপ্রিল মাস থেকে লক্ষ্মীর ভাণ্ডারের এই টাকা উপভোক্তাদের অ্যাকাউন্টে ঢুকবে। ভাতা বৃদ্ধির ফলে এবার সাধারণ শ্রেণির মহিলারা ৫০০ টাকার বদলে প্রত্যেক মাসে ১০০০ টাকা করে পাবেন। একইরকমভাবে তপশিলি জাতি এবং উপজাতির মহিলাদের ভাতার অঙ্কও বৃদ্ধি করেছে রাজ্য সরকার। ১০০০ টাকার পরিবর্তে এবার মাসিক ১২০০ টাকা করে পাবেন তাঁরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও একাধিক সভা থেকে এই ঘোষণা করেন।

আরও পড়ুন »   Khelashree Prakalpa 2024: খেলাশ্রী প্রকল্পে ১০০০ টাকা করে দেবে রাজ্য সরকার! কিভাবে পাবেন দেখে নিন

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম জনপ্রিয় প্রকল্প হল ‘লক্ষ্মীর ভাণ্ডার’। মূলত, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প যে সময়ে চালু হয় সেই সময় বয়সের বাধ্যবাধকতা ছিল পঁচিশ থেকে ষাট বছর।(Laxmi Bhandar Update) মমতা জানিয়ে দিয়েছেন এবার থেকে , ষাট বছর পার করার পর লক্ষ্মীর ভাণ্ডারের প্রাপকরা বার্ধক্য ভাতার আওতায় চলে আসবেন। ফলে তাঁরা ২০০০ টাকা করে ভাতা পাবেন।

প্রয়োজনীয় লিঙ্ক:

Whatsapp GroupJoin Now
Telegram GroupJoin Now

Leave a comment

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news