Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে বিনিয়োগ করুন, প্রতি মাসে ৫৫০০ টাকা পাবেন, বিস্তারিত এখানে

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post Office Scheme: পোস্ট অফিস আপনার জন্য একটি বিশেষ স্কিম নিয়ে এসেছে, যাতে আপনি খুব অল্প টাকা বিনিয়োগ করে প্রতি মাসে 5500 টাকার সুবিধা পেতে পারেন, যা আপনি 5 বছরের জন্য পেতে পারেন, এটি ছাড়াও আপনি এর সুবিধা পেতে পারেন। এছাড়াও, আপনার দ্বারা বিনিয়োগ করা অর্থ পাঁচ বছর পরে আপনার কাছে ফিরে আসবে। পোস্ট অফিস স্কিমে বিনিয়োগ করা একটি নিরাপদ বিকল্প কারণ সরকার এতে অর্থের নিশ্চয়তা দেয়।(Post Office Scheme) অবিলম্বে জানুন কিভাবে আপনি এই স্কিম থেকে উপকৃত হতে পারেন। খুঁজে পাবে।

পোস্ট অফিসের এই স্কিম কী?

আপনিও যদি প্রতি মাসে একটি নির্দিষ্ট আয় পেতে চান, তাহলে আপনি পোস্ট অফিসের এই মাসিক আয় স্কিমের মাধ্যমে প্রতি মাসে একটি নির্দিষ্ট পরিমাণ পেতে পারেন, এই স্কিমে আপনাকে শুধুমাত্র একবার বিনিয়োগ করতে হবে, যা একটি 5 বছরের পরিকল্পনা।(Post Office Scheme) এর পরে আপনি আপনার বিনিয়োগকৃত পরিমাণে সুদ পেতে থাকবেন, যার কারণে আপনি প্রতি মাসে একটি নির্দিষ্ট পরিমাণ মুনাফা পেতে থাকবেন।

কত সুদ দেওয়া হয়

পোস্ট অফিসের এই স্কিমে আপনি যে অর্থ বিনিয়োগ করেন তার উপর পোস্ট অফিস 7.5% সুদ দেয়, এটি একটি ছোট সঞ্চয় প্রকল্প, যাতে একবার টাকা জমা হয়ে গেলে, আপনি নিশ্চিত সুদ পাবেন। এতে শুধু আপনিই লাভবান হবেন না, আপনি 5 বছর পর আপনার বিনিয়োগ করা টাকাও ফেরত পেতে পারবেন।

আরও পড়ুন »   POST OFFICE SCHEME : পোস্ট অফিসের এই স্কিমে টাকা হবে ডবল! জেনেনিন বিস্তারিত

এই স্কিমে কত বিনিয়োগ করতে হবে

আপনি যদি এই পোস্ট অফিস স্কিমে বিনিয়োগ করে প্রতি মাসে টাকা পেতে চান, তাহলে আপনাকে এই স্কিমে একবারে 9 লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে, এর পরে আপনি প্রতি মাসে 5500 টাকার সুবিধাও পেতে সক্ষম হবেন।(Post Office Scheme) জয়েন্ট একাউন্ট খুললে। আপনি যদি এই স্কিমটি খুলেন তবে আপনাকে এই স্কিমে 15 লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে, তারপরে আপনি প্রতি মাসে প্রাপ্ত পরিমাণের সুবিধা পেতে সক্ষম হবেন।

যারা এই স্কিমের সুবিধা নিতে পারেন

ভারতের যে কোনো ব্যক্তি এই স্কিমের সুবিধা পেতে পারেন যার অধীনে 10 বছর বয়সী শিশুর জন্যও একটি অ্যাকাউন্ট খোলা যেতে পারে, তবে 10 বছরের কম বয়সী শিশুকে সুবিধা দেওয়ার জন্য, অ্যাকাউন্টটি শুধুমাত্র পিতামাতাই খুলতে পারেন অথবা আইনি অভিভাবকদের যেতে হবে।(Post Office Scheme) এছাড়াও, এই স্কিমের সুবিধাগুলি পেতে, আপনার অবশ্যই আধার কার্ড এবং প্যান কার্ড থাকতে হবে।

পোস্ট অফিস স্কিম অ্যাকাউন্ট খোলার সহজ উপায়

আপনি যদি এই স্কিমে বিনিয়োগ করতে চান, তাহলে আপনাকে আপনার নিকটস্থ পোস্ট অফিসে যেতে হবে এবং পোস্ট অফিসের মাসিক স্কিমের জন্য একটি অ্যাকাউন্ট খুলতে হবে এবং ফর্মটি নিতে হবে এবং ফর্মের সাথে আপনাকে প্রয়োজনীয় প্রয়োজনীয় নথিপত্রও সংযুক্ত করতে হবে। এই স্কিমের জন্য এবং বিনিয়োগের পরিমাণ জমা দিন। ডিপোজিট করতে হবে তার পরেই আপনি এই স্কিমের সুবিধাগুলি পেতে সক্ষম হবেন।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন
🔥 আমাদের Whatsapp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

🔥 আরও পড়ুন: 👇👇👇 

আরও পড়ুন »   Post Office: পোস্ট অফিসের এই স্কিমে 7.4% সুদ পাওয়া যাচ্ছে, দ্রুত জেনে নিন

👉Airport Job Recruitment 2024: মাধ্যমিক পাশে এয়ারপোর্টে অসংখ্য নিয়োগ বিজ্ঞপ্তি,বেতন 24,000/- টাকা

👉LIC Recruitment 2024: LIC-তে নিয়োগ চলছে! শীঘ্রই আবেদন করে ফেলুন, রইলো পদ্ধতি

👉 ONGC Recruitment 2024: ONGC দপ্তরে কর্মী নিয়োগ! জানুন আবেদন পদ্ধতি

👉 TCS Job Vacancy: টাটা কনসালটেন্সি সার্ভিসে চাকরির সুযোগ, জানুন বিস্তারিত

Leave a comment

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news