LPG gas cylinder পাওয়া যাবে মাত্র 450 টাকায়, আপনাকে এই কাজটি করতে হবে

LPG gas cylinder: উজ্জ্বলা প্রকল্পের সুবিধাভোগীদের জন্য সুখবর রয়েছে। এখন এই স্কিমের অধীনে আপনি মাত্র 450 টাকায় সিলিন্ডার পাওয়ার সুযোগ পাচ্ছেন। এর জন্য, সুবিধাভোগীদের একটি গুরুত্বপূর্ণ কাজ করানো বাধ্যতামূলক। সরকার রেশন দোকানে কেওয়াইসি করার সুবিধাও দিচ্ছে।

এর অধীনে রেশন দোকানগুলি কেওয়াইসি করা শুরু করেছে। সরকার পশ মেশিনে রেশন ডিজেলের জন্য জন আধার বিকল্প চালু করেছে। এর মাধ্যমে জন আধার সিডিং কেওয়াইসি করা হবে।

জেলায় বিভিন্ন কোম্পানির গ্যাস এজেন্সির ১ লাখ ৪৫ হাজারেরও বেশি উজ্জ্বলা গ্যাস গ্রাহক রয়েছে। গ্যাস সংস্থার সংখ্যা কম থাকার কারণে, প্রচুর সংখ্যক লোক এলপিজি সিলিন্ডার ভর্তুকি প্রকল্পে জন আধার সিডিং করাতে সক্ষম হয়নি। এমন পরিস্থিতিতে সরকার সমস্ত লজিস্টিক অফিসারদের কাছে উজ্জ্বলা স্কিমের ডেটা পেশ করেছে।

৩২ হাজার পরিবার কেওয়াইসি পায়নি

জেলায় উজ্জ্বলা প্রকল্পের অধীনে 1.45 লক্ষ পরিবার রয়েছে, যার মধ্যে প্রায় 32 হাজার পরিবার এখনও জন আধারের সাথে বীজ বণ্টন করেনি। এই সমস্ত পরিবারকে গ্যাস ভর্তুকির সুবিধা দেওয়ার জন্য, সরকার রেশনের দোকানগুলিতে KYC-এর সুবিধা চালু করেছে। আপনার পরিবারের জন্য গ্যাস ভর্তুকি পেতে, জন আধারের সাথে এলপিজি আইডি লিঙ্ক করে আপনার কেওয়াইসি সম্পূর্ণ করুন।

রেশন ডিলারের আয় বাড়বে

রেশনের দোকানে অতিরিক্ত রেশন ডিজেল পেতে KYC করতে হবে। সরকার রেশন ডিজেলের জন্য কেওয়াইসি প্রতি ৫ টাকা নির্ধারণ করেছে। ডিজারের মাধ্যমে যে পরিমাণ কেওয়াইসি করা হবে। সে অনুযায়ী টাকা পাবে।

রাজ্য সরকার উজ্জ্বলা গ্রাহকদের রেশন দোকানে জন আধার সিডিংয়ের সুবিধা প্রদান করেছে। কাছের রেশনের দোকানে যান এবং জন আধারের সাথে লিঙ্কযুক্ত এলপিজি আইডি পান। এই কাজটি পশ মেশিন দিয়ে করা হবে।

মাত্র 450 টাকায় পাওয়া যাবে গ্যাস সিলিন্ডার

একই সাথে, উজ্জ্বলা প্রকল্পের সুবিধাভোগীদের জনধার কেওয়াইসি করা বাধ্যতামূলক করা হয়েছে। তবেই তারা 450 টাকায় গ্যাস সিলিন্ডার পাবেন। ১ লাখ ৪৫ হাজার উপকারভোগীর মধ্যে ৩২ হাজার এখন পর্যন্ত কেওয়াইসি করেননি। এই পরিস্থিতিতে, গ্রাহকরা শুধুমাত্র কাছাকাছি রেশন দোকানে KYC করাতে সক্ষম হবেন।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন
🔥 আমাদের Whatsapp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

Leave a comment