Home Loan: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া 40 লক্ষ টাকার হোম লোন দিচ্ছে, এইভাবে আবেদন করুন

Home Loan: আপনিও কি আপনার স্বপ্নের বাড়ি কিনতে চান কিন্তু আর্থিক সীমাবদ্ধতা আপনাকে তা করতে বাধা দিচ্ছে? যদি সত্যিই এমন সমস্যা থেকে থাকে তাহলে চিন্তা করার দরকার নেই। এর কারণ আপনি এসবিআই হোম লোনের মাধ্যমে এই স্বপ্নকে বাস্তব করতে পারেন।

তবে মনে রাখবেন যে হোম লোন নেওয়ার আগে আপনাকে অবশ্যই সুদের হার পরীক্ষা করতে হবে এবং মাসিক ইএমআইও গণনা করতে হবে। অতএব, আমরা এই নিবন্ধে বলেছি যে আপনি যদি SBI থেকে 25 বছরের জন্য 40 লক্ষ টাকার হোম লোন নেন, তাহলে আপনার মাসিক EMI কত হবে।

এসবিআই হোম লোনের সুদের হার

বর্তমানে, SBI তার গ্রাহকদের 9.15 শতাংশ থেকে 9.65 শতাংশ পর্যন্ত সুদের হারে হোম লোন নেওয়ার সুবিধা প্রদান করছে। যাইহোক, এই সুদের হার গ্রাহকের CIBIL স্কোরের উপরও নির্ভর করে। আপনার CIBIL স্কোর 750 বা তার বেশি হলে আপনি 9.15 শতাংশ সুদের হারে হোম লোন পাবেন।

যেখানে CIBIL স্কোর 550 থেকে 649-এর মধ্যে হলে 9.65% সুদের হারে SBI হোম লোন দেওয়া হবে। এর সাথে, এসবিআই থেকে হোম লোনের সুদের হারগুলি ভাসমান এবং এই সুদের হারগুলি রেপো হারের সাথে যুক্ত। এর মানে এই সুদের হার সময়ে সময়ে পরিবর্তিত হতে থাকে।

40 লক্ষ টাকার হোম লোনে 25 বছরের জন্য EMI

একজন গ্রাহক হিসাবে, আপনি যদি SBI থেকে 9.15 শতাংশ সুদের হারে হোম লোন নেন, তাহলে 25 বছরের মেয়াদে আপনার মাসিক EMI পরিমাণ হবে 33,980 টাকা। তার মানে, 40 লক্ষ টাকার হোম লোনে, আপনাকে ব্যাঙ্কে সুদ হিসাবে মোট 61,93,903 টাকা দিতে হবে। অতএব, মূল পরিমাণ সহ, মোট 10,193,903 টাকা ব্যাঙ্কে ফেরত দিতে হবে।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন
🔥 আমাদের Whatsapp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

Leave a comment