Today Petrol Diesel Price: পেট্রোল ও ডিজেলের সর্বশেষ দাম প্রকাশ, জেনে নিন 1 লিটার পেট্রোল ও ডিজেলের দাম।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Today Petrol Diesel Price:আজ অর্থাৎ 9ই মে 2024, সারা দেশে পেট্রোল এবং ডিজেলের নতুন দাম প্রকাশ করা হয়েছে। সরকারী তেল সংস্থাগুলি সারা দেশে প্রতিদিন সকাল 6 টায় পেট্রোল এবং ডিজেলের দাম আপডেট করে। যার মতে, দেশের বিভিন্ন রাজ্যে পেট্রোল ও ডিজেলের দাম স্থিতিশীল রয়েছে। একই সময়ে, কিছু রাজ্যে পেট্রোল এবং ডিজেলের দাম বেড়েছে। বিহার সহ বহু রাজ্যে পেট্রোল-ডিজেল সস্তা হয়েছে।এমন পরিস্থিতিতে, তেল ভর্তি করতে যাওয়ার আগে, আপনাকে অবশ্যই পেট্রোল এবং ডিজেলের সর্বশেষ হার (Petrol diesel Latest Price) পরীক্ষা করতে হবে। আসুন জেনে নেওয়া যাক আজ সারা দেশে কী হারে পেট্রোল এবং ডিজেল পাওয়া যাচ্ছে (PetrolDiesel Price Today)।

পেট্রোল ও ডিজেলের দাম

  • দিল্লিতে পেট্রোলের দাম 94.72 টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার 87.62 টাকা।
  • মুম্বইতে পেট্রোলের দাম 104.21 টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার 92.15 টাকা।
  • কলকাতায় পেট্রোলের দাম 103.94 টাকা এবং ডিজেলের দাম 90.76 টাকা প্রতি লিটার।
  • চেন্নাইতে পেট্রোলের দাম 100.75 টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার 92.34 টাকা।
আরও পড়ুন »   Rose Valley Refund: রোজভ্যালি চিটফান্ডের টাকা ফেরত পাবার আবেদন শুরু, এক্ষুনি আবেদন করুন

বিহার সহ বহু রাজ্যে পেট্রোল-ডিজেল সস্তা

রাজ্য স্তরের কথা বললে, আজ বিহারে পেট্রোল-ডিজেল সস্তা হয়েছে। এখানে পেট্রোলের দাম (Petrol Price in Bihar Today) প্রতি লিটারে 43 পয়সা কমে 107.17 টাকা হয়েছে এবং ডিজেলের দাম (বিহারে ডিজেলের দাম) প্রতি লিটারে 40 পয়সা কমে 93.89 টাকা হয়েছে। এছাড়াও আসাম, গুজরাট, হিমাচল, জম্মু ও কাশ্মীর, ঝাড়খণ্ড, মণিপুর, রাজস্থান, তামিলনাড়ু ও তেলেঙ্গানায়ও পেট্রোল ও ডিজেলের দাম কমেছে।

কীভাবে পেট্রোলের দাম নির্ধারণ করা হয়?

দেশের প্রধান রাষ্ট্রীয় মালিকানাধীন তেল কোম্পানি যেমন ভারত পেট্রোলিয়াম (BPCL), হিন্দুস্তান পেট্রোলিয়াম (HPCL) এবং ইন্ডিয়ান অয়েল (IOL) দ্বারা জ্বালানির হার জারি করা হয়, যা আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামের উপর ভিত্তি করে। , যাইহোক, পেট্রোলের দাম পরিশোধনারি পেমেন্ট, আবগারি শুল্ক, ডিলার কমিশন এবং মূল্য সংযোজন কর বা ভ্যাট যোগ করে নির্ধারণ করা হয়। এগুলো যোগ করার পর পেট্রোলের খুচরা মূল্য প্রায় দ্বিগুণ হয়ে যায়।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন
🔥 আমাদের Whatsapp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

Leave a comment

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news