Credit Card: ক্রেডিট কার্ড নিয়ে ভুল করেও এই কাজগুলি করবেন না, না হলে আপনি ঋণের ফাঁদে পড়তে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Credit Card: আজকাল অনেকেই ক্রেডিট কার্ড ব্যবহার করে, তাই যদি সেগুলি বুদ্ধিমানের সাথে ব্যবহার করা হয় তবে এটি উপকারী।(Credit Card Mistake) ঋণ পরিশোধের জন্য 45 থেকে 50 দিনের মত সময় নেই। আপনি পুরস্কার পয়েন্টের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন এবং ই-কমার্স সাইটগুলিতে উপলব্ধ ডিলের সুবিধা নিতে পারেন।তবে ক্রেডিট কার্ড সঠিকভাবে ব্যবহার করতে না পারায় প্রায়ই ঋণের ফাঁদে পড়ে মানুষ। ক্রেডিট কার্ডের কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য আপনাকে ঋণের ফাঁদে ফেলে। আসুন সেই ভুলগুলোর কথা বলি যা করে আপনি ঋণের ফাঁদে পড়তে পারেন।

কিভাবে ক্রেডিট কার্ড ব্যবহার করে এটিএম থেকে টাকা তোলা যায়

লোকেরা প্রধানত ক্রেডিট কার্ড দিয়ে অনলাইন এবং অফলাইন কেনাকাটা করে, তবে প্রয়োজনে আপনি এটি থেকে নগদও তুলতে পারেন। (Credit Card) কিন্তু এই চার্জ ব্যাঙ্কের।আপনি যখন ক্রেডিট কার্ডের জন্য আবেদন করেন, তখন বেশিরভাগ ব্যাঙ্ক এবং এজেন্ট আপনাকে এই চার্জ সম্পর্কে অবহিত করে না। এই সুবিধার সমস্যা হল যে টাকা উত্তোলনের উপর বিপুল পরিমাণ সুদ দিতে হয়।

ক্রেডিট কার্ডের মাধ্যমে হওয়া সাধারণ খরচের বিল পরিশোধের জন্য আপনি 45 থেকে 50 দিন সময় পান। কিন্তু এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে তা হয় না, অর্থাৎ টাকা তোলার দিন থেকেই সুদও জমা হতে শুরু করে।

আরও পড়ুন »   Post Office: পোস্ট অফিসের নিয়মে বড় পরিবর্তন, এবার এই জিনিসটা না থাকলে বিনিয়োগ করা যাবে না!

ব্যালেন্স স্থানান্তর

ব্যালেন্স ট্রান্সফার মানে আপনি একটি ক্রেডিট কার্ড ব্যবহার করে অন্য ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করছেন। আপনার বিদ্যমান ক্রেডিট কার্ডে যদি আপনার খুব বেশি ঋণ থাকে।

আর তাই আপনি এই সুবিধাটি নিতে পারেন, তবে যে ব্যাঙ্কের কার্ড থেকে আপনি ব্যালেন্স ট্রান্সফারের টাকা নিচ্ছেন, সেই ব্যাঙ্ক এই সুবিধার বিনিময়ে আপনার কাছ থেকে জিএসটি এবং প্রসেসিং ফি নেয়৷

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন
🔥 আমাদের Whatsapp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

Leave a comment

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news