Akshaya Tritiya: পাঁচ বছরে ৪০ হাজার টাকা বেড়েছে সোনার দাম, জেনে নিন এখন কত কিনবেন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Akshaya Tritiya: এই দিনগুলিতে, ভারতের বাজারে সোনার দাম ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে, যার কারণে সবার পকেটের বাজেট নষ্ট হয়ে যাচ্ছে। সোনার দাম বাড়ার কারণও বলা হচ্ছে মার্কিন ডলারের পতনের হার, যার কারণে ভারতে এর দাম ক্রমাগত বাড়ছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে জুন 2024-এর মেয়াদ শেষ হওয়ার জন্য সোনার ফিউচার চুক্তিগুলি প্রতি 10 গ্রাম ₹71,730 এ উদ্ধৃত হয়েছে।(আজ কলকাতায় হলমার্ক সোনার দাম কত) পণ্য বাজার খোলার ঘন্টার মধ্যে, এটি প্রতি টোলা 72,230 টাকা রেকর্ড করা হয়েছিল।

বাজারে COMEX সোনার দাম ট্রয় আউন্স প্রতি 21 ডলার বেড়ে 2,361 ডলারে দাঁড়িয়েছে। স্পট গোল্ডের দাম আউন্স প্রতি $2,355 এ প্রবণতা রয়েছে। পণ্য বাজার বিশেষজ্ঞদের মতে, মার্কিন ডলারের দাম কমে যাওয়ায় আজ সোনার দামে ঊর্ধ্বমুখী প্রবণতা রয়েছে।

তিনি বলেন, ইংল্যান্ডের কেন্দ্রীয় ব্যাংক সুদের হারে কোনো পরিবর্তন করেনি, যা মার্কিন ডলারের ওপর চাপ সৃষ্টি করেছে। তিনি বলেছিলেন যে ভারতীয়রা আজ অক্ষয় তৃতীয়া উদযাপন করছে, যার কারণে ঘরোয়া চাহিদাও বেড়েছে।

আরও পড়ুন »   kolkata Metro: মেট্রো যাত্রীদের জন্য সুখবর! চালু হল UPI Payment! বিস্তারিত জেনেনিন

অক্ষয় তৃতীয়ার গুরুত্বপূর্ণ বিষয়গুলো জেনে নিন

অক্ষয় তৃতীয়ায় সোনার দ্বারা প্রদত্ত আয়ের তুলনা করে, হলুদ ধাতুটি 2019 সালে প্রতি 10 গ্রাম 31,729 টাকা থেকে বেড়ে 72,100 টাকা প্রতি 10 গ্রাম হয়েছে। এই কারণে, এই সময়ের মধ্যে প্রতি 10 গ্রাম প্রায় 40,000 টাকা বৃদ্ধি রেকর্ড করা হয়েছে।

অক্ষয় তৃতীয়ায় সোনার দাম লক্ষ্য

রেলিগেয়ার ব্রোকিং সেই কারণগুলিকে তুলে ধরেছে যা গত বছর সোনার দামকে বাড়িয়ে দিয়েছিল এবং বলেছিল যে 2023 সাল মূল্যবান ধাতু বিশেষ করে সোনার জন্য একটি ফলপ্রসূ যাত্রা প্রমাণিত হয়েছে। (আজ কলকাতায় হলমার্ক সোনার দাম কত) এক বছরের ব্যবধানে এর মধ্যে তীব্র বৃদ্ধি রেকর্ড করা হয়েছে। বাজার গতিশীলতায় একটি মিশ্রণ দেখা গেছে। ভূ-রাজনৈতিক উত্তেজনা, কেন্দ্রীয় ব্যাংকের পদক্ষেপ, ডলার সূচকের ওঠানামা এবং মার্কিন ফলন পরিবর্তনের কারণে গত বছরগুলিতে মহামারী থেকে উদ্ভূত অপ্রত্যাশিত ঘটনাগুলির পাশাপাশি রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্ব এবং ইসরায়েলের মতো সংকট দেখা দিয়েছে।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন
🔥 আমাদের Whatsapp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

Leave a comment

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news