Royal Enfield ইলেকট্রিক বাইক কবে লঞ্চ করবে? সামনে এল বড় আপডেট

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Royal Enfield: ইদানীং প্রায় সব কোম্পানিকে ইলেকট্রিক টু হুইলার আনার ইঁদুর দৌড়ে যোগ দিতে দেখা যায়। তবে এই ক্ষেত্রে রয়্যাল এনফিল্ড ‘গো স্লো’ নীতিতে বিশ্বাসী। কোম্পানি তার প্রথম বৈদ্যুতিক বাইক লঞ্চ করতে কোন তাড়াহুড়ো করছে না। বরং এখন তারা ৩৫০ এবং ৪৫০ cc এর নতুন মোটরসাইকেল আনার দিকে সম্পূর্ণ মনোযোগী। রিপোর্ট অনুযায়ী, Royal Enfield ২০২৬-২৭ আর্থিক বছরে প্রথম বৈদ্যুতিক মোটরবাইক লঞ্চ করতে পারে।

Royal Enfield ইলেকট্রিক বাইক কবে লঞ্চ করবে?

আগামী দুই থেকে তিন বছরের মধ্যে, Royal Enfield-এর ৪৫০cc লাইনআপ স্বয়ংসম্পূর্ণ হবে। এছাড়াও, তারা ভারতীয় এবং আন্তর্জাতিক বাজারে কমপক্ষে এক জোড়া ৬৫০ সিসি বাইক উপস্থাপন করবে। কোম্পানিটি ভারত এবং যুক্তরাজ্যে বৈদ্যুতিক গাড়ির ব্যবসায় প্রচুর বিনিয়োগ করেছে। খবর হল এনফিল্ড বর্তমানে দুটি ইলেকট্রিক বাইক প্ল্যাটফর্মের উন্নয়নে কাজ করছে।

আরও পড়ুন »   Honda: দাপট বাড়াতে এবার প্রিমিয়াম শোরুমে বিক্রি হবে হোন্ডার কমদামি বাইক

এই প্ল্যাটফর্মগুলি রয়্যাল এনফিল্ডকে চার থেকে পাঁচটি ইলেকট্রিক বাইক তৈরি করতে সাহায্য করবে৷ যাইহোক, এই প্ল্যাটফর্মের বিকাশ বর্তমানে প্রাথমিক পর্যায়ে রয়েছে। তাই নিশ্চিত করে বলা যায় উৎপাদন মডেল বাজারে আনতে বিলম্ব হবে।

Royal Enfield
Royal Enfield

গত বছর Royal Enfield তাদের হিমালয়ান ইলেকট্রিক বাইকের প্রোটোটাইপ মডেল প্রদর্শন করেছিল। বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে যে আগামী কয়েক বছরে ব্যাটারি চালিত টু-হুইলার কোম্পানি হবে। ফলে রয়্যাল এনফিল্ড তাদের ই-বাইকের দাম কম রাখতে পারবে।

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news