SBI: SBI দিচ্ছে বড়লোক হওয়ার সুযোগ! ৩০ সেপ্টেম্বরের মধ্যে করুন এই বিশেষ কাজ

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

SBI: ভারতের রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাঙ্কগুলির মধ্যে একটি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে আপনার যদি অ্যাকাউন্ট থাকে, তবে আপনার জন্য একটি গুরুত্বপূর্ণ খবর রয়েছে। ৩০ সেপ্টেম্বরের আগে এই বিশেষ কাজটি করলে উপকার পাবেন। স্টেট ব্যাঙ্ক সাধারণ নাগরিক এবং প্রবীণ নাগরিকদের জন্য দুটি বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিম চালু করেছে।

যেখানে সুদ হবে স্বাভাবিক আমানতের চেয়ে বেশি। তাছাড়া এ বছর ফিক্সড ডিপোজিটের সুদের হার কমাতে পারে ব্যাংকটি। এই দুটি বিশেষ ডিপোজিট স্কিম সম্পর্কে জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন। এই দুটি বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমের নাম হল অমৃত কালস ডিপোজিট এবং উইকেয়ার ডিপোজিট স্কিম।

অমৃত কাল ডিপোজিট স্কিম: SBI এক বছর থেকে দুই বছরের কম সময়ের স্থায়ী আমানতে ৬.৮০ শতাংশ সুদের হার অফার করছে। কিন্তু আপনি অমৃত কাল ডিপোজিট স্কিমে ৪০০ দিনের ফিক্সড ডিপোজিটে ৭.১০ শতাংশ সুদ পাবেন। আর সিনিয়র সিটিজেন হলে ৭ দশমিক ৬০ শতাংশ সুদ পাবেন।

আরও পড়ুন »   POST OFFICE SCHEME Update: পোষ্ট অফিসে ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পের অ্যাকাউন্ট খোলার নিয়ম পরিবর্তন নতুন নির্দেশিকা জারি করলো অর্থমন্ত্রক।

উইকেয়ার ডিপোজিট স্কিম: SBI পাঁচ বছরের মেয়াদের সাথে FD-তে ৬.৫% সুদের হার অফার করে। এই স্কিমে ৭.৫% সুদ দেওয়া হচ্ছে। আর প্রবীণ নাগরিকরা এই ফিক্সড ডিপোজিটে সাধারণ ফিক্সড ডিপোজিটের চেয়ে ১ শতাংশ বেশি সুদ পাবেন। এই সুদের সময়কাল সর্বনিম্ন ৫বছর এবং সর্বোচ্চ ১০ বছর।

SBI-এর এই দুটি ফিক্সড ডিপোজিট স্কিমে বিনিয়োগ করার শেষ তারিখ ছিল ৩১শে মার্চ ২০২৪, এখন এটি ৩০শে সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত বাড়ানো হয়েছে৷ তাই আপনি যদি ৩০শে সেপ্টেম্বরের আগে এই দুটি বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমে অর্থ বিনিয়োগ করেন তবে আপনি উপকৃত হতে পারেন৷

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news