Womens Scheme: শুধুমাত্র মহিলাদের জন্য দারুণ সুযোগ মোদী সরকারের, সুযোগ হাতছাড়া করলে পস্তাবেন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Womens Scheme: আর্থিক বিশেষজ্ঞরা সবসময় বলে থাকেন যে অর্থ সঞ্চয় করা খুবই গুরুত্বপূর্ণ, শুধু অর্থ উপার্জন করা নয়। ভারতের কেন্দ্রীয় এবং রাজ্য সরকার উভয়ই সাধারণ মানুষের কথা মাথায় রেখে বেশ কয়েকটি সঞ্চয় প্রকল্প চালু করেছে। এরকম একটি স্কিম হল মহিলা সম্মান সেভিংস সার্টিফিকেট স্কিম।

এখানে আপনি ২ বছরের জন্য অর্থ জমা করতে পারেন এবং তার পরে আপনি বিশাল আয় পাবেন। স্কিমটি এখন ৭.৫ শতাংশ সুদ দিচ্ছে। আপনি যদি এই স্কিমে ৫০০০০ হাজার, ১লাখ বা ​​২ লাখ টাকা জমা করেন তাহলে কত রিটার্ন পাবেন এই প্রতিবেদনে। তবে একটা কথা মনে রাখবেন, এই স্কিমে সর্বোচ্চ ২ লাখ টাকা পর্যন্ত জমা হতে পারে।

বর্তমান সুদের হারের হিসাব অনুযায়ী, তিনি যদি এই স্কিমে ৫০ হাজার টাকা রাখেন, তাহলে তিনি ৭.৫ শতাংশ হারে ৮০১১ টাকা সুদ পাবেন। অর্থাৎ ২ বছর পর তার কাছে থাকবে ৫৮,০১১ টাকা। আপনি যদি ১ লক্ষ টাকা বিনিয়োগ করেন তবে আপনি মেয়াদপূর্তির পরে ১,১৬,০২২ টাকা পাবেন৷ আপনি যদি আবার ২ লক্ষ টাকা বিনিয়োগ করেন, আপনি সুদ হিসাবে ২,৩২,০৪৪ টাকা পাবেন৷

আরও পড়ুন »   Lakshmir Bhandar: ভোটের মধ্যেই নিয়ম বদল লক্ষ্মীর ভাণ্ডারের , বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

মহিলারা যে কোনও ব্যাঙ্ক বা পোস্ট অফিসে গিয়ে এই স্কিমটি খুলতে পারেন। এছাড়াও, অভিভাবকরা নাবালকদের জন্য এই অ্যাকাউন্ট খুলতে পারেন। অ্যাকাউন্ট খোলার সময় এই ফর্মটি পূরণ করতে হবে। এই ফর্মের সাথে KYC নথি যেমন আধার কার্ড, প্যান কার্ড এবং ছবি জমা দিতে হবে। ২০২৫ পর্যন্ত এই স্কিমটি পাওয়া যাবে।

আর কেউ যদি ম্যাচুরিটির আগে টাকা তুলে নিতে চান, তাহলে এক বছর পর টাকা তুলতে পারবেন। এই এক বছরে আপনি আপনার টাকার ৪০ শতাংশ তুলে নিতে পারবেন। এছাড়াও, স্কিম চলাকালীন অ্যাকাউন্টধারী মারা গেলে বা অসুস্থ হয়ে পড়লে, অ্যাকাউন্টটি ৬ মাস পরে বন্ধ করা যেতে পারে। সেক্ষেত্রে সুদের হার ২% হ্রাস পাবে।

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news