আর অমৃতা সিনহা নয়! এবার SSC মামলা শুনবেন সৌগত ভট্টাচার্য, হাইকোর্টে বড় রদবদল

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

SSC CASE: শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় একের পর এক যুগান্তকারী সিদ্ধান্ত নিয়ে সবাইকে চমকে দিয়েছেন তিনি। তার নো-ননসেন্স মনোভাব, একের পর এক রায় সর্বত্র আলোচিত। আজ আমরা কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার কথা বলছি। কিন্তু এবার এই অমৃতা সিনহাকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানি থেকে সরিয়ে দেওয়া হল। হ্যাঁ ঠিক শুনেছেন।

জানা গিয়েছে, কলকাতা হাইকোর্টের রোস্টার বা রুটিনে বড় ধরনের পরিবর্তন এসেছে। আর এই রোস্টার দেখেই সবার চোখ উঠে গেছে। বেশ কিছু গুরুত্বপূর্ণ মামলায় বিচারক বদল হয়েছে। হাইকোর্টের রুটিন অনুযায়ী বছরে কয়েকবার বিচারকদের এ ধরনের রোস্টার পরিবর্তন করা হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। জানা গেছে, বিচারপতি সৌগত ভট্টাচার্য এসএসসি সংক্রান্ত মামলা শুনবেন, বিচারপতি অমৃতা সিনহা নয়।

আরও পড়ুন »   খুব শীঘ্রই শিয়ালদহ স্টেশনের ২১টি প্ল্যাটফর্মেই চলবে ১২ বগীর ট্রেন, যাত্রী ভোগান্তির অবসান

এখন আপনি নিশ্চয়ই ভাবছেন যে বিচারপতি অমৃতা সিনহা যদি এসএসসি সংক্রান্ত মামলার শুনানি না করেন তাহলে তিনি কী ধরনের মামলা শুনবেন? আপনাদের জানিয়ে দেওয়া যাক, এই সময় থেকে বিচারপতি অমৃতা সিনহা পুলিশের অতিরিক্ত তৎপরতা ও নিষ্ক্রিয়তা সংক্রান্ত মামলার শুনানি করবেন।

কলকাতা হাইকোর্টের নতুন রোস্টার অনুযায়ী, এখন থেকে কলেজ ও বিশ্ববিদ্যালয় সংক্রান্ত মামলার শুনানি করবেন বিচারপতি জয় সেনগুপ্ত। আর পুরসভার মামলার শুনানি করবেন বিচারপতি কৌশিক চন্দ। বিচারপতি অরিজিৎ ব্যানার্জি ও বিচারপতি অপূর্ব সিং রায়ের ডিভিশন বেঞ্চে জামিনের মামলা চলছে। পঞ্চায়েত সংক্রান্ত মামলার শুনানি করবেন বিচারপতি অনিরুদ্ধ রায়। অন্যদিকে বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মোহাম্মদ শব্বর রশিদীর ডিভিশন বেঞ্চে চাকরি সংক্রান্ত মামলার শুনানি হবে।পৌরসভা, পঞ্চায়েত সমবায় মামলার শুনানি হবে বিচারপতি জয়মাল্য বাগচি এবং গৌরাঙ্গ কান্তারের ডিভিশন বেঞ্চে। বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি প্রসেনজিৎ বিশ্বাসের ডিভিশন বেঞ্চে শিক্ষা সংক্রান্ত মামলার শুনানি হবে। বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চে আগাম জামিনের মামলা চলছে।

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news