আর কিছু ঘণ্টা এর পরই ভারতবর্ষ জুড়ে প্রকাশিত হবে রাজনৈতিক যুদ্ধের ফল

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গত রবিবার অর্থাৎ ১লা জুন শেষ হয়েছে সপ্তম দফার ভোট। এর সাথেই শেষ হয়েছে গোটা ভারত জুড়ে প্রায় দুই মাস জুড়ে অনুষ্ঠিত হওয়া ভোট পর্ব। সারা ভারত সাক্ষী থেকেছে হাজারও রাজনৈতিক কুৎসা ও হানাহানির। আর এবার সেই সব কিছুর ফল প্রকাশের সময় এসে গেছে। হাতে মাত্র কয়েক ঘণ্টা। এরই মধ্যে বিভিন্ন এক্সিট পোলের ফলাফল প্রকাশ পেয়েছে সম্ভাব্য প্রধানমন্ত্রী হিসেবে তৃতীয় বারের জন্য উঠে এসেছে বর্তমান প্রধান মন্ত্রী শ্রী নরেন্দ্র দামোদর দাস মোদীর নাম। আর ইতিমধ্যেই তার প্রভাব সোমবারের শেয়ার মার্কেটে পড়েছে। প্রায় সব সরকারি সংস্থার শেয়ার ৪-৫% মূল্য বৃদ্ধি পেয়েছে। ফলাফলের দিন অর্থাৎ মঙ্গলবারও তার অন্যথা হবেনা বলেই ধরেছেন বিশেষজ্ঞরা।

ভোট প্রসঙ্গে কমিউনিস্ট পার্টি ও কংগ্রেসের ইন্ডিয়া জোট খবরের শীর্ষে আলোচনার বিষয় হিসেবে উঠে আসলেও সমস্ত দফার ভোট পর্ব শেষ হওয়ার পর মোদীর নেতৃত্বের এনডিএ দলের নামই শীর্ষে উঠে আসছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে প্রায় ২০০ আসনের ব্যবধানে জিতে তৃতীয় বারের জন্য আবার রেকর্ড করে প্রধানমন্ত্রী নির্বাচিত হতে চলেছেন নরেন্দ্র মোদী যা ভারতের ইতিহাসে দ্বিতীয়।

আরও পড়ুন »   Saayoni Ghosh Property: যাদবপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ, জেনে নিন তাঁর সম্পত্তির পরিমাণ কত।

এর আগে একমাত্র ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু মহাশয়ই পরপর তিনবার প্রধানমন্ত্রী নির্বাচিত হন। আর এবার ফলে মোদী জয়ী হলে সেই লিস্টে নাম লেখাবেন তিনিও। সমস্ত বিশেষজ্ঞদের মতে এনডিএ পেতে চলেছে গড়ে ৩৬০ টির ও বেশি আসন যেখানে ইন্ডিয়া জোট পেতে চলেছে ১৬০ টি আসন। তাই জয়ের আগেই জয়ের হওয়া বিজেপি শিবিরে। বাংলার রাজনীতিতেও এর ছাপ পড়েছে। সমস্ত দলের সমর্থকদের মধ্যে একটি চাপা উত্তেজনা কাজ করছে। অপেক্ষার প্রহর গুনছে রাজনীতি সমাজ।

এবারের বিজেপি শিবিরের হয়ে নরেন্দ্র মোদীর স্লোগান ছিল “এই বার ৪০০ পার” তবে সত্যিই ৪০০ পার হয় কিনা সেটা শুধুমাত্র সময়ের অপেক্ষা। সকাল ৮টা থেকেই শুরু হবে গণনা। ভোট পর্ব শেষ এখন শুধু পরে আছে অপেক্ষার কিছু ঘণ্টা।

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news