তৃতীয়বার মোদী সরকার গঠন কবে? বিশদ জানুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে ২০২৪ এর লোকসভা ভোটের ফলাফল। বিরোধী শূন্য ভাবে না হলেও ফের ক্ষমতায় আসছেন নরেন্দ্র মোদী। প্রথমে এনডিএর পক্ষ থেকে নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী হওয়ার সমর্থনে লিখিত কাগজপত্র জমা দিলেও এর পরও বিরোধীদের পক্ষ থেকে জল ঘোলা কোনো অংশে কম হয়নি। অবশেষে নির্ধারিত হলো সরকার গঠন ও শপথ গ্রহণের দিন। তৃতীয় বারের জন্য ক্ষমতায় আসবেন মোদী। মানুষের পছন্দ অনুযায়ী এই তৃতীয় বার এই আসন নেবেন তিনি।

সরকার গঠনের লক্ষ্যে দফায় দফায় মিটিংয়ের আয়োজন করাভয় হয়। ন্যাশনাল ডেমোক্রেটিক আলায়েন্স অর্থাৎ এনডিএর জয়ী এমপিরা বৈঠকে বসে সরকার গঠনের সিদ্ধান্ত নেন। বিজেপি নেতা প্রহ্লাদ যোশী জানান আগামী রবিবার সন্ধ্যে ৬টার সময় নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার তৃতীয়বারের শপথ নেবেন। এখন ভারতীয় জনতা পার্টি কিভাবে কেন্দ্রে নিজেদের গুটি সাজান সেদিকেই সবার নজর। ভারতের সার্বিক উন্নয়নে আগামী পাঁচ বছরের ছক নিয়ে ইতিমধ্যেই আলোচনা সভা বসানো হয়েছে সদ্য জয়ী সাংসদদের মধ্যে।

আরও পড়ুন »   Saayoni Ghosh Property: যাদবপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ, জেনে নিন তাঁর সম্পত্তির পরিমাণ কত।

২৯৩ আসনে এনডিএ এগিয়ে থাকলেও ইন্ডিয়া জোটও পিছু হটেনি তারাও ২৩৩ টি আসন দখল করে নেয়। বিরোধী পার্টির তরফে শীর্ষ নেতৃত্ব হিসেবে রাহুল গান্ধীকে বেছে নিয়েছেন। অর্থাৎ এবার সরকার গঠনে কিভাবে সাজবে সংসদ গৃহ সে বিষয়ে নিশ্চিত হয়ে এখুনি কিছু বলা যাচ্ছেনা। তাই রজনৈতিক মহলের এই জোর তর্জার মধ্যে কে থাকবে এগিয়ে কারা থাকবে এগিয়ে এটি জানার জন্য সকলেই এখন তাকিয়ে আছে রবিবার সন্ধ্যেয় ভারতের পরপর তৃতীয় বারের জন্য নির্বাচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদীর সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারের দিকে।

তৃতীয়বার মোদী সরকার গঠন কবে? বিশদ জানুন
তৃতীয়বার মোদী সরকার গঠন কবে? বিশদ জানুন

আশানুরূপ ফল হয়নি ২০২৪ এর লোকসভা ভোটে তাই আগামী ৫ বছরে কি হবে বিজেপির রণ কৌশল, মানুষের ভালোবাসার ভাঁটা পড়েছে ভারতীয় জনতা পার্টির দিকে। কিভাবে সেই ভালবাসার জোয়ার আবার ফিরিয়ে আনেন সেটাই দেখার অপেক্ষায় দেশবাসী।

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news