কোনো গ্যারেন্টি ছাড়াই পাবেন ১০০০০০ টাকা পর্যন্ত ঋণ, সহজেই নিজের ব্যবসা শুরু করুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারত সরকার অনুমোদিত প্রধান মন্ত্রী রোজগার যোজনার অধীনে ভারতের ১৮-৪০ বছরের মধ্যে বয়সের যুবক যুবতীদের দেওয়া হবে ১০০০০০ টাকার ঋণ। শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণী পাশ হলেই পাওয়া যাবে এই সুবিধা। ৩ থেকে ৭ বছরের জন্য ঋণটি পাওয়া যাবে। এক্ষেত্রে ব্যবসাহের জন্য দুই লক্ষ, শিল্প তৈরির জন্য পাঁচ লক্ষ টাকা পর্যন্ত ঋণ পাওয়া যাবে। যদি আবেদনকারীর পরিবারের মাসিক এই ৪০০০০/- টাকার কম হয় তবেই এই সুবিধা পাওয়া যাবে।

এই যোজনার অধীনে ঋণ পেতে হলে আবেদন কারীকে তার বর্তমান ঠিকানায় কমপক্ষে তিন বছরের পুরনো অধিবাসী হতে হবে।টাকা পরিশোধের সময় প্রত্যেককে সর্বাধিক ১৫ শতাংশ ছাড় দেওয়া হবে। SC ও ST সম্প্রদায়ের মানুষের জন্য থাকবে আলাদা কিছু সুবিধা।

আরও পড়ুন »   যোগ্য পরিবার পিছু ৩টি গ্যাস সিলিন্ডার দেওয়ার ঘোষণা। ভোটের পরেই সামনে এলো নতুন প্রকল্প

ভারত সরকারের প্রধান মন্ত্রী রোজগার যোজনার অন্যতম লক্ষ্য হলো ভারতে বেকারত্বের হার কমানো এবং ছোট ছোট ব্যবসার উন্নতি ঘটানো। এখনও পর্যন্ত ১০ লক্ষেও বেশি মহিলা এবং পুরুষ এই যোজনার উপকৃত হয়েছেন। এমনকি ব্যবসার শুরুর জন্য ১৫-২০ দিনের একটি তালিম দেয়ারও বেবস্থা করা হবে। ঋণকৃত অর্থের সুদের হার ব্যাংকের সুদের হারের মতোই হবে। পরিশোধের সময় ১৫ শতাংশ বা সর্বাধিক ৭৫০০ টাকা পর্যন্ত ছাড় দেওয়া হবে। ঋণ নেওয়ার বয়সের ক্ষেত্রে পরে জাতি বিশেষ ছাড় দেওয়া হয়েছে।

কোনো গ্যারেন্টি ছাড়াই পাবেন ১০০০০০ টাকা পর্যন্ত ঋণ, সহজেই নিজের ব্যবসা শুরু করুন
কোনো গ্যারেন্টি ছাড়াই পাবেন ১০০০০০ টাকা পর্যন্ত ঋণ, সহজেই নিজের ব্যবসা শুরু করুন

ভারতের যুব সমাজই দেশের ভবিষ্যত তাই তাদের কর্মসংস্থানের পথ সহজ করতেই ভারত সরকারের প্রচেষ্টাতেই এই প্রধান মন্ত্রী রোজগার যোজনার সৃষ্টি। তরুণ সমাজ যাতে নিজেদের ব্যবসা করে আয়ের পথে এগোতে পারে সেই দিকেই নজর দেওয়া হয়েছে। ভারতের মানুষের জীবন ধারণের মান না বাড়াতে পারলে ভারত ও সামনে বাড়তে পারবেনা। তাই ভারত সরকার সমস্ত রকম প্রচেষ্টা চালাচ্ছে ভারতকে নতুন ভাবে এগিয়ে নিয়ে যাওয়ার।

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news