AI এর ফাঁদে আবারও আলিয়া ভাট, ভয় বাড়াচ্ছে AI

বেশ কিছু বছর ধরে বলিউডের অন্যতম একটি বিখ্যাত মুখ হিসেবে উঠে এসেছে আলিয়া ভাটের নাম। বিশিষ্ট পরিচালক মহেশ ভাটের মেয়ে হয়ে সুযোগ পেলেও পরে নিজের অভিনয় প্রতিভায় মন জয় করেছেন ভক্তদের। পরবর্তীতে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন কাপুর পরিবারের ছেলে ঋষি কাপুরের এক মাত্র পুত্র রনবীর কাপুরের সাথে। জন্ম দেন মেয়ে রাহার।

এই পর্যন্ত সব ঠিক থাকলেও দিনের পর দিন AI নিজের ভয়ংকর রূপ দেখাতে শুরু করেছে। AI হলো একটি অটোমেটিক প্রযুক্তি যেখানে সে একটি সাধারণ মানুষের দ্বারা যা সম্ভব সেই সব কাজ করতে পারে স্বাধীন ভাবেই। AI ধীরে ধীরে কর্ম জগতে মানুষের জায়গা নিলেও কিছু ক্ষেত্রে ভয় বাড়াচ্ছে মানুষের মনে।

মেটা পরিচালিত ইনস্টাগ্রামে সদ্য ভাইরাল হয়েছে অবিকল আলিয়া ভাটের একটি ভিডিও যেখানে কালো রঙের পোশাকে ট্রেন্ডিং গেট রেডি উইথ মি নামক একটি ভিডিওতে তৈরি হতে দেখা যাচ্ছে তাঁকে। যার অর্থ তিনি বাইরে বেরোনোর সময় কি কি প্রস্তুতি নেন সেটি ভক্তদের দেখানো। কিন্তু ওই ভিডিওটি আসলে আলিয়া ভাটের নয়। বরং AI প্রযুক্তি ব্যবহার করে বসানো হয়েছে আলিয়ার মুখ।

AI এর ফাঁদে আবারও আলিয়া ভাট, ভয় বাড়াচ্ছে AI
AI এর ফাঁদে আবারও আলিয়া ভাট, ভয় বাড়াচ্ছে AI

ভিডিওটি পোস্ট করা হয়েছে সমীক্ষা অবতার (sameeksha avtr.) নামক একটি একাউন্ট থেকে। ভিডিওটির নিচে লিখে দেওয়া হয়েছে “AI এর প্রযুক্তির মাধ্যমে ভিডিওটি বানানো হয়েছে মনোরঞ্জনের জন্য”। ভিডিওটি দেখে রীতিমতো চিন্তিত এবং ভীতসন্ত্রস্ত ভক্তরা। এক্ষেত্রে বিষয়টি গুরুতর না হলেও অন্য যেকোনো গুরুত্বপূর্ণ বিষয়ে AI ব্যবহার করে যে কেউ পরিচয় বদলে বিভিন্ন অসামাজিক কাজ করতে পারেন বলে আশঙ্কা করছেন ভক্তরা। যদিও অভিনেত্রী নিজে এখনও এই বিষয়ে কিছু জানাননি।