পোস্ট অফিসে GDS পদে মাধ্যমিক পাশের নিয়োগ, ৩৫ হাজারের বেশি শূন্যপদ

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারতীয় রেলের পর সব থেকে বড় সরকারি প্রতিষ্ঠান হলো ভারতীয় ডাক পরিষেবা। আর প্রতিবছর একটা বড় মাপের নিয়োগ বিজ্ঞপ্তি আসে এই পোস্ট অফিস থেকেই। GDS বা গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগ শুরু হয়েছে। মাধ্যমিক পাশের ছেলেমেয়েদের নিয়োগ করা হবে এই পদে। সংস্থার তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এবারের পুরো ভারতে শূন্যপদ ৩৫ হাজারের চেয়েও বেশি।

ভারতের যেকোনো সরকার স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ করলে এই পদে আবেদন করা যাবে। কোনো পরীক্ষা বা ইন্টারভিউ ছাড়াই করা হবে নিয়োগ। শুধু মাত্র মাধ্যমিকের প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করেই এই ৩৫ হাজারের বেশি শূন্যপদে নিয়োগ করা হবে। প্রার্থীকে আবেদন করতে গেলে সর্বনিম্ন আঠারো বছর বয়সি হতে হবে। প্রাথমিক ভাবে ১২০০০ টাকার বেতন পাবে GDS এর নিযুক্ত প্রার্থীরা। পরে কেন্দ্রীয় সরকারের নির্দিষ্ট করা পে স্কেলে বেতন বাড়বে।

আরও পড়ুন »   মিউনিসিপাল কর্পোরেশনে কর্মী নিয়োগ, বেতন 40,000/- টাকা | Municipal Corporation Recruitment

এই পোস্টে নিয়োগের সময় শুধু নাম্বারের ভিত্তিতে প্রার্থী বাছাই না করে পরীক্ষা নেওয়ার দাবি তোলে এক শ্রেণীর ছাত্র ছাত্রী। যদিও সেই কথায় কর্ণপাত করেনি ভারতীয় ডাক তা এই প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে নিশ্চিত হওয়া যায়। আবারো একই পদ্ধতিতেই হতে চলেছে নিয়োগ। সচিব এসএস মহাদেবাইয়া এদিন বলেন এখন বিজ্ঞপ্তি দেওয়া হলেও। আগামী ১৫ তারিখ আরও বর্ণনা করে বিজ্ঞপ্তি আসতে চলেছে। সম্ভবত ২০ থেকে ২৫ শে জুলাইয়ের মধ্যে আবেদন শুরু হবে বলেই খবর।

পোস্ট অফিসে GDS পদে মাধ্যমিক পাশের নিয়োগ, ৩৫ হাজারের বেশি শূন্যপদ
পোস্ট অফিসে GDS পদে মাধ্যমিক পাশের নিয়োগ, ৩৫ হাজারের বেশি শূন্যপদ

অনলাইন এবং অফলাইন দুই ভাবেই করা যাবে আবেদন। অনলাইনে করলে ডাক পরিষেবার নির্দিষ্ট ওয়েবসাইট থেকে ফ্রম পূরন করে আবেদনের টাকা জমা করে সাবমিট করলে হয়ে যাবে। আর অফলাইনের মাধ্যমে প্রিন্ট আউট করে চালানের মাধ্যমে টাকা জমা দিয়ে ওই চালান এবং নথি সহ নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news