Tata Capital Pankh Scholarship Apply 2023 – আবেদন করুন টাটা স্কলারশিপে আর পেয়ে যান প্রতি মাসে ১০ থেকে ১২ হাজার টাকা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Tata Capital Pankh Scholarship Apply 2023 – ভারতবর্ষ একটি উন্নয়নশীল দেশ আর দেশের সব থেকে নাম করা স্কলারশিপ হল Tata Capital Pankh Scholarship Programme। এই বৃত্তিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থী এবং স্নাতক, ডিপ্লোমা ও পলিটেকনিক কোর্সে ভর্তি হওয়া শিক্ষার্থীদের টিউশন ফি হিসেবে এককালীন ১০ থেকে ১২ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়।

বিষয় সূচী ~

Join Whatsapp Group

Join Telegram Group

এই স্কলারশীপে(Tata Capital Pankh Scholarship Apply) প্রতি বছর অনেক ছাত্র-ছাত্রীরা আবেদন করে এবং এখান থেকে ভালো সুযোগ-সুবিধা পায়। আজ আমাদের প্রতিবেদনে এই বৃত্তি সংক্রান্ত যাবতীয় তথ্য আপনাদের সামনে তুলে ধরা হলো। আপনার নিজের দায়িত্বে বুঝতে এবং প্রয়োগ করতে অবশ্যই এই প্রতিবেদনটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

Tata Capital Pankh Scholarship Apply 2023 – টাটা স্কলারশিপ

Tata Capital Pankh Scholarship আসলে কি?

আরও পড়ুন »   Top 5 private scholarships:সেরা পাঁচটি বেসরকারি স্কলারশিপ! উপকৃত হবে রাজ্যের লক্ষ লক্ষ পড়ুয়া

টাটা ক্যাপিটাল লিমিটেড অর্থাৎ টাটা গ্রুপের একটি উদ্যোগ যার মাধ্যমে তারা ভারতবর্ষের পিছিয়ে পড়া ছাত্র-ছাত্রীদের অর্থনৈতিক ভাবে সহযোগিতা করে তাদের পড়াশোনায় উদ্যোগী করে তোলে।

এই স্কলারশিপে আবেদন করলে কত টাকা পাওয়া যায়?

টাটা স্কলারশিপ নির্বাচিত ছাত্রছাত্রীরা (Tata Capital Pankh Scholarship Apply 2023) তাদের পড়াশোনার খরচ এর জন্য 80% তাদের টিউশন ফি বা কলেজের ফি টাকা পাবে। যাদের কলেজের ফি-এর চেয়ে বেশি তারা ১০০০০-১২০০০ টাকা পর্যন্ত অনুদান পাবে।

কারা এই স্কলারশিপে আবেদন করতে পারবে?

স্কুল পড়ুয়া অর্থাৎ মাধ্যমিক পাশ একাদশ এবং দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীরা ও তার সাথে সাধারণ আন্ডার গ্রাজুয়েট কোর্স (বিএ, বিএসসি, বিকম,) এবং ডিপ্লোমা।

আবেদন করতে কি কি ডকুমেন্টস লাগছে?

১) রিসেন্টলি পাসপোর্ট সাইজের ফটো।

২) গত শ্রেণীর বার্ষিক পরীক্ষার মার্কশীট।

৩) আধার কার্ড

৪) স্কুল কিংবা ডিগ্রি কোর্সে ভর্তির সময় প্রাপ্ত ফি-এর রশিদ।

৫) পরিবারের ইনকাম সার্টিফিকেট।

আরও পড়ুন »   মাধ্যমিক পাশ করলেই পাওয়া যাবে ১০,০০০ টাকার স্কলারশিপ। হাতে মাত্র চার দিন, আবেদন করতে বিশদে জানুন

৬) আবেদনকারীর ব্যাঙ্কের ডিটেল (পাশ বই কিংবা বাতিল হওয়া চেক)

৭) বিকলাঙ্গ/কাস্ট সার্টিফিকেট (যদি থেকে থাকে)

আবেদন পদ্ধতি?

এই স্কলারশিপে ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে হলে তাদের অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। প্রার্থীদের প্রথমে Buddy4Study.Com ওয়েবসাইটে গিয়ে নাম, মোবাইল নম্বর, পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। তারপর, লগইন করে Scholarship অপশনে ক্লিক করে, “Tata Capital Pankh Scholarship Programme” এখানে ক্লিক করতে হবে। অনলাইন ফর্মটি ফিলাপ এবং নীচের (Tata Capital Pankh Scholarship Apply 2023) লিস্টে দেওয়া ডকুমেন্টগুলি আপলোড করে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। এই বিষয়ে আরো বিস্তারিত ভাবে তথ্য জানার জন্য অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সমস্ত কিছু তথ্য যাচাই করে তবেই নিজের দায়িত্বে আবেদন করবেন।

আবেদন শেষ১৫.১১.২০২৩
Official WebsiteRegister Now
আবেদন করার লিঙ্কApply Now

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news