আরও ৫ বছর বিনামূল্যে রেশন, বড় ঘোষণা জানিয়ে দিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

রেশন পরিষেবা দেশের ৮০ কোটি মানুষের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পরিষেবা। কারণ এই রেশন ব্যবস্থার মাধ্যমে এখন বিনামূল্যে পাওয়া যাচ্ছে খাদ্য সামগ্রী।(Free Ration) সরকার কর্তৃক রেশন ব্যবস্থার মাধ্যমে দেশের নাগরিকদের ন্যূনতম খাদ্য সরবরাহ করা হয়। প্রতি মাসে বিভাগ অনুযায়ী খাদ্য সামগ্রী বিনামূল্যে দেওয়া হয়। একসময় সীমিত সংখ্যক মানুষ সম্পূর্ণ বিনামূল্যে খাদ্য সামগ্রী পেতেন, কিন্তু দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর যখন লকডাউন জারি করা হয়, তখন সরকার তা সবার জন্য বিনামূল্যে করে দেয়।

Join Whatsapp Group

Join Now

Join Telegram Group

Join Now

২০২০ সালে লকডাউন চলাকালীন, কেন্দ্রীয় সরকার সম্পূর্ণ বিনামূল্যে খাদ্য সামগ্রী সরবরাহ করার জন্য প্রথম রেশন ঘোষণা করেছিল। ঘোষণার পর প্রথম তিন মাসের জন্য তা দেওয়ার ঘোষণা দেওয়া হলেও এখনও ধাপে ধাপে মেয়াদ বাড়ানো হচ্ছে। শেষ ঘোষণায়, সরকারের তরফে জানানো হয়েছিল যে রেশন খাদ্য সামগ্রীগুলি ডিসেম্বর ২০২৩ পর্যন্ত সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে।

কিন্তু বিনামূল্যের রেশনের মেয়াদ বহুবার বাড়ানো হওয়ায় অধিকাংশ মানুষই কৌতূহল, ডিসেম্বরের পরেও কি বিনামূল্যের রেশনে খাবার পাওয়া যাবে! শনিবার সেই কৌতূহল দূর করলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন বড় ঘোষণার মাধ্যমে এই কৌতূহল দূর করেন তিনি। এমনকি আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষণা শুনে আপনি আনন্দিত হবেন।

নির্বাচনী প্রচারে শনিবার ছত্তিশগড় সফরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে এক জনসভায় ভাষণ দেওয়ার সময় তিনি বলেছিলেন যে আরও পাঁচ বছর দেশের নাগরিকদের কেন্দ্রীয় সরকার বিনামূল্যে খাদ্য রেশন দেবে। তিনি বলেছিলেন যে তিনি সিদ্ধান্ত নিয়েছেন যে বিজেপি সরকার আরও পাঁচ বছর ৮০কোটি মানুষকে বিনামূল্যে খাবার দেবে।

এর পাশাপাশি তিনি এই দিন ঘোষণা করেছিলেন যে যারা কাজের জন্য বা অন্য কোনও কারণে এক জায়গা থেকে অন্য জায়গায় যান বা অন্য জায়গায় থাকেন তারাও এক দেশ এক রেশন ব্যবস্থার মাধ্যমে বিনামূল্যে খাদ্য সামগ্রী পাবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষণার ফলে আর কত দিন বিনা মূল্যে খাদ্যসামগ্রী পাওয়া যাবে, দেশের ৮০ কোটি মানুষের দুশ্চিন্তা একেবারেই দূর হয়ে গেছে।

IMPORTANS LINKS :-

অফিশিয়াল ওয়েবসাইটClick Here
Telegram JoinClick Here
Whatsapp LinkClick Here