Paytm: টোল প্লাজাতে কি চলবে পেটিএম? এখনই জেনেনিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Paytm এর সমস্যা কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। আর্থিক প্রতিষ্ঠান RBI-র কড়া পদক্ষেপের পরে, ভারতীয় জাতীয় হাইওয়ে অথরিটি NHAI একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে যা Paytm Payments Bank এর জন্য প্রযোজ্য। NHAI এখন Fastag এর জন্য তালিকাভুক্ত ব্যাংক থেকে লোকদের অনুরোধ করছে। অনুষ্ঠিত বিজ্ঞপ্তিতে স্পষ্ট করা হয়েছে যে, Paytm Payments Bank এবং Fastag ইস্যু করার জন্য বর্তমানে তালিকাভুক্ত ব্যাংক প্রযোজ্য নয়। অর্থাৎ, Paytm ফাস্ট্যাগ ব্যবহারকারীদের জন্য নতুন ব্যাংক থেকে ফাস্ট্যাগ নিতে হবে। IHMCL একটি তালিকা প্রকাশ করেছে যেখান থেকে ব্যবহারকারীরা নিজেদের জন্য Fastag কিনতে পারবেন।

ভারতের ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফিসিয়া এক্স হ্যান্ডেলে ফাস্ট্যাগের অন্তর্ভুক্ত ব্যাঙ্কের নাম উল্লেখ করে একটি পোস্ট করেছে। যেখানে বলা হয়েছে যে, কোনও সমস্যা ছাড়াই ফাস্ট্যাগের সঙ্গে ভ্রমণ করুন। আপনার ফাস্ট্যাগ কিনুন শুধুমাত্র নীচের ব্যাঙ্ক থেকে। এই তালিকায় ৩২টি ব্যাঙ্কের নাম প্রকাশ করা হয়েছে, যেখানে Paytm নেই।

আরও পড়ুন »   Akshaya Tritiya: পাঁচ বছরে ৪০ হাজার টাকা বেড়েছে সোনার দাম, জেনে নিন এখন কত কিনবেন

মিডিয়া রিপোর্ট অনুসারে, পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক ফাস্ট্যাগ ইস্যুকারী অনুমোদিত ব্যাঙ্কগুলির তালিকার বাইরে থাকায় প্রায় ২ কোটি ব্যবহারকারী প্রভাবিত হবেন। এই ব্যবহারকারীদের এখন একটি নতুন Fastag নিতে হবে। Paytm-এর Fastag ২৯ ফেব্রুয়ারির পরে আর রিচার্জ করা যাবে না। যদিও পেটিএম ব্যাঙ্কের পরিষেবা দেওয়ার সময়সীমা ২৯ ফেব্রুয়ারি থেকে বাড়িয়ে ১৫ মার্চ করেছে রিজার্ভ ব্যাঙ্ক।

প্রসঙ্গত, পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ উঠেছে। আরবিআইয়ের নির্দেশ না মেনে অ্যাকাউন্ট খোলা ও লেনদেন করার অভিযোগ রয়েছে পেটিএমের বিরুদ্ধে। অভিযোগ ওঠার পরই পেটিএম-কে এই বিষয়ে সতর্ক করেছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু, তারপরেও সুরাহা না হওয়ায় নতুন করে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কে অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রে জারি হয়েছিল নিষেধাজ্ঞা। তারপর সম্পূর্ণভাবে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের পরিষেবার উপর নিষেধাজ্ঞা জারি করল রিজার্ভ ব্যাঙ্ক। যার প্রেক্ষিতে পেটিএম পেমেন্টস গ্রাহকদের মাথায় হাত পড়েছে। পেটিএমের শেয়ার দরও পড়েছে।

আরও পড়ুন »   India Vs Maldives: ভারতীয় সেনাদের তাড়িয়ে, এখন বিরাট সমস্যায় মালদ্বীপ

প্রয়োজনীয় লিঙ্ক:

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news