Post Office:মাধ্যমিক পাশে পোস্ট অফিসে কর্মী নিয়োগ! চলছে আবেদন, হাতছাড়া করবেন না

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দারুন খবর! পোস্ট অফিসে নতুন করে কর্মী নিয়োগ শুরু হয়েছে। সম্প্রতি ভারতীয় ডাক বিভাগ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী পোস্ট অফিসে একাধিক শূন্য পদে গ্রুপ ডি কর্মী নিয়োগ করা হবে । শুধু মাত্র মাধ্যমিক পাশ হলেই আবেদন করা যাবে। নিয়োগ প্রাপ্ত কর্মীগণ নিজ জেলাতেই কাজ করতে পারবেন।

পোস্ট অফিসে কর্মী নিয়োগ ২০২৪

পদের নাম: নন গেজেটেড স্টাফ কার ড্রাইভার।

বেতন: প্রতি মাসে বেসিক পে ৫২০০ টাকা করে দেওয়া হবে। পড়ে এটা ২০ হাজার পর্যন্ত ঠিকবে। এছাড়া উৎসব পার্বণে দেওয়া হবে বোনাস। মিলমে DA পেনশন-র মতো সুবিধা। তাই যারা মাধ্যমিক পাশ যোগ্যতা নিয়ে চাকরি খুঁজছেন তাদের জন্য এটি ভালো একটি সুযোগ। আবেদনের সকল তথ্য ভারতীয় ডাক বিভাগের ওয়েবসাইট এ পেয়ে যাবেন।

বয়স সীমা: আবেদনকারীদের বয়সসীমা হতে হবে ১৮ থেকে ২৭ বছর। কিন্তু OBC, SC, ST, PWD নাগরিকদের জন্য বয়সের ক্ষেত্রে বিশেষ ছাড় থাকবে।

আবেদনের যোগ্যতা: আবেদনকারী প্রার্থীর নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাশ। প্রতিটি প্রার্থীকে অবশ্যই চার চাকার হালকা ও ভারী গাড়ি চালাতে জানতে হবে। মোটর মেকানিজমের জ্ঞান থাকতে হবে। অর্থাৎ প্রার্থীকে গাড়ির ছোটখাটো ত্রুটি সনাক্ত করতে এবং সংশোধন করতে জানতে হবে। হোম গার্ড বা সিভিক ভলেন্টিয়ার হিসেবে পূর্বে কাজ করে থাকলে সেটা প্লাস পয়েন্ট। শারীরিক এবং মানসিক দিক দিয়ে সুস্থ এবং সমস্ত হতে হবে।

আরও পড়ুন »   ONGC Recruitment 2024: ONGC দপ্তরে কর্মী নিয়োগ! জানুন আবেদন পদ্ধতি
চাকরি নয় শুরু করুন এই পাঁচটি কাজ!

আবেদনের পদ্ধতি: ভারতীয় পোস্ট অফিসের রিক্রুটমেন্ট বিভাগে গিয়ে আবেদনপত্রটি ডাউনলোড করুন এবং প্রিন্ট করুন। প্রয়োজনীয় কাগজপত্র ফটোকপি করে নিন। এখন আপনি সাবধানতার সহিত আবেদনপত্রটি পূরণ করুন। আবেদনপত্রে আপনার ছবি যুক্ত করুন এবং স্বাক্ষর দিন। ফটোকপি করা কাগজপত্রগুলো সেলফ অ্যাটেস্টেড করতে ভুলবেন না। আবেদনের মূল্য ১০০ টাকা সাথে রাখুন। এখন আপনার আবেদনপত্র, আবেদন মূল্য এবং প্রয়োজনীয় কাগজপত্র এক সঙ্গে ভাঁজ করে একটি খামে ভরুন । অফিসিয়াল ঠিকানায় পোস্ট করে দিন। খামের উপর অবশ্যই পদের নাম লিখবেন।

প্রয়োজনীয় নথি: আধার কার্ড, ভোটার কার্ড, প্রার্থীর এক কপি রঙিন পাসপোর্ট সাইজ ছবি ও স্বাক্ষর, ড্রাইভিং লাইসেন্স, মাধ্যমিক পাশ সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, মাধ্যমিক এডমিট কার্ড।

গুরুত্বপূর্ণ তারিখ: গত ১৭ ই ফেব্রুয়ারি ২০২৪ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ১৯ মার্চ ২০২৪ পর্যন্ত আবেদন করা যাবে।

আরও পড়ুন »   পঞ্চায়েতে ও ব্লকে মাধ্যমিক পাশে ৯,৪২৬টি শূন্যপদে নিয়োগ , WB Govt Job Recruitment 2024

প্রয়োজনীয় লিঙ্ক:

বিঃদ্রঃ– উপরের তথ্যগুলো কেবলমাত্র ছাত্র – ছাত্রীদের কাজের উদ্দেশ্য। BongGuider.com শুধুমাত্র বিভিন্ন সরকারি চাকরি,সরকারি প্রকল্প, স্কুল-কলেজের খবর ইত্যাদি বিষয়ে আপডেট দেওয়ার জন্যই তৈরি করা। এটা কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। এটা সারা ভারত জুড়ে খবর সংগ্রহ করে প্রকাশিত করে। BongGuider.com সর্বদা চেষ্টা করে নির্ভুল আপডেট প্রকাশ করার তবুও আমাদের অবচেতন মনে যদি কোন ভুল হয়ে যায় যেমন (পদের নাম, শূন্যপদের সংখ্যা, আবেদন করার লাস্ট তারিখ ইত্যাদি) বিষয়ে ভুলের জন্য আমরা দায়ী নই।

আবেদন কারীদের অনুরোধ করা হচ্ছে আপনারা অতি অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন নিজে থেকে ভালো করে যাচাই করবেন, দেখবেন, বুঝবেন তবেই নিজের দায়িত্ব আবেদন করতে পারেন।

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news