Lakshmir Bhandar: লক্ষ্মীর ভান্ডারের টাকা আর ঢুকবে না! এই ব্যাঙ্কের অ্যাকাউন্টে

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গত বিধানসভা নির্বাচনের সময় পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে চালু করা প্রকল্প লক্ষ্মীর ভাণ্ডারের (Lakshmir Bhandar) টাকা সম্প্রতি দ্বিগুণ করা হয়েছে। এবার সাধারণ শ্রেণীর মহিলারা প্রতি মাসে পাবেন ১০০০ টাকা এবং তপশিলি জাতি ও উপজাতি শ্রেণীর মহিলারা প্রতি মাসে পাবেন ১২০০ টাকা। ইতিমধ্যেই সেই বর্ধিত টাকা দেওয়া শুরু হয়ে গিয়েছে।

এপ্রিল মাস থেকে রাজ্য সরকার গ্রাহকদের অ্যাকাউন্টে এই অর্থ বিতরণ শুরু করেছে। রাজ্যের সমস্ত গ্রাহকদের অ্যাকাউন্টে এই টাকা পৌঁছতে কয়েক দিন সময় লাগবে। তবে সেই সকল উপভোক্তারা এক টাকাও পাবেন না, যদি তাদের একটি ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকে। কোন ব্যাঙ্কের অ্যাকাউন্টের কথা বলা হচ্ছে চলুন দেখে নেওয়া যাক।

আমরা সবাই জানি, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নিয়মগুলি না মেনে চলার জন্য সম্প্রতি Paytm পেমেন্টস ব্যাঙ্কের লাইসেন্স বাতিল করা হয়েছে। লাইসেন্স বাতিলের ফলে ব্যাংকের সব গ্রাহকের অ্যাকাউন্ট এখন নিষ্ক্রিয় হয়ে গেছে।ওই সকল অ্যাকাউন্টে আর কোনরকম সরকারি বা বেসরকারি লেনদেন হবে না। সুতরাং যদি কোনো লক্ষ্মীর ভাণ্ডার উপভোক্তাদের পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের অ্যাকাউন্ট লিঙ্ক করা থাকলে তারা টাকা পাবেন না।

আরও পড়ুন »   বৃদ্ধ বয়সের জন্য কোনটি বেশি সুবিধার বিনিয়োগ PPF, EPF, নাকি NPS ? জানুন
Lakshmir Bhandar
Lakshmir Bhandar

তবে এই টাকা প্রদান পাকাপাকিভাবে বন্ধ হবে তা নয়। পুনরায় টাকা পাওয়ার জন্য উপভোক্তাদের নিজেদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর পরিবর্তন করিয়ে নিতে হবে। এর জন্য সুবিধাভোগীকে অন্য কোনও সরকারি বা বেসরকারি ব্যাঙ্কে একটি অ্যাকাউন্ট খুলতে হবে এবং সেই অ্যাকাউন্ট নম্বরটি স্কিমের সাথে লিঙ্ক করতে হবে। যতক্ষণ না এই কাজটি করা হবে ততক্ষণ টাকা পাওয়া যাবে না।

লক্ষ্মী ভান্ডার স্কিমের অ্যাকাউন্ট নম্বর পরিবর্তন করতে, স্থানীয় ব্লক অফিসে বা লক্ষ্মী ভান্ডার স্কিম কাজ করে এমন কোনও সরকারি অফিসে একটি আবেদনপত্র জমা দিতে হবে।আবেদনপত্র জমা দেওয়ার পাশাপাশি নতুন অ্যাকাউন্ট নম্বর প্রমাণ সহ জমা দিতে হবে। এক্ষেত্রে পাশ বইয়ের প্রথম পাতার প্রতিলিপি অথবা বাতিল করা চেকবুক দেওয়া যেতে পারে।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন
🔥 আমাদের Whatsapp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

🔥 আরও পড়ুন: 👇👇👇 

আরও পড়ুন »   POMIS SCHEMES: ভারত সরকারের এই প্রকল্পে বাড়িতে বসেই মাসিক উপার্জনের সুযোগ

👉Airport Job Recruitment 2024: মাধ্যমিক পাশে এয়ারপোর্টে অসংখ্য নিয়োগ বিজ্ঞপ্তি,বেতন 24,000/- টাকা

👉LIC Recruitment 2024: LIC-তে নিয়োগ চলছে! শীঘ্রই আবেদন করে ফেলুন, রইলো পদ্ধতি

👉 ONGC Recruitment 2024: ONGC দপ্তরে কর্মী নিয়োগ! জানুন আবেদন পদ্ধতি

👉 TCS Job Vacancy: টাটা কনসালটেন্সি সার্ভিসে চাকরির সুযোগ, জানুন বিস্তারিত

Leave a comment

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news