Government Scheme: আপনিও যদি গ্যাস সিলিন্ডার ৩০০ টাকা সস্তা চান, তাহলে এই স্কিমের জন্য আবেদন করুন।

Gas Cylinder 300 Rupees Cheaper: ১লা এপ্রিল থেকে নতুন আর্থিক বছর শুরু হয়েছে এবং আর্থিক বছরের প্রথম দিনেই অনেক নিয়মে পরিবর্তন দেখা গেছে। এরকম একটি নিয়ম প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সাথে সম্পর্কিত। এই প্রকল্পের অধীনে, যোগ্য সুবিধাভোগীরা 2024-25 আর্থিক বছরে গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারে 300 টাকা ছাড় পেতে থাকবেন।Government Scheme

আসুন আমরা আপনাকে বলি যে এলপিজি সিলিন্ডারে 300 টাকার ভর্তুকি ছাড় শুধুমাত্র 31 মার্চ 2024 পর্যন্ত ছিল, কিন্তু কেন্দ্রের মোদী সরকার লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণার আগে 31 মার্চ 2025 পর্যন্ত এই ভর্তুকি বাড়িয়েছিল। এটি নতুন আর্থিক বছর অর্থাৎ ১লা এপ্রিল থেকে প্রযোজ্য হবে।

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার অধীনে, সুবিধাভোগীদের বছরে 12টি সিলিন্ডারে ভর্তুকি দেওয়া হয়। এর আওতায় ঘরোয়া এলপিজি সিলিন্ডারে 300 টাকা ছাড় দেওয়া হচ্ছে। ভর্তুকির পরিমাণ সরাসরি যোগ্য সুবিধাভোগীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করা হয়। এইভাবে, উজ্জ্বলা প্রকল্পের সুবিধাভোগীরা সাধারণ গ্রাহকদের তুলনায় 300 টাকা কম দামে সিলিন্ডার পান।(Government Scheme)

2016 সালে শুরু

গ্রামীণ এবং বঞ্চিত পরিবারের মহিলাদের ধোঁয়া থেকে মুক্ত করতে, কেন্দ্রীয় সরকার 2016 সালের মে মাসে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা শুরু করেছিল। 1 মার্চ, 2024 পর্যন্ত এই প্রকল্পের অধীনে প্রায় 10.5 কোটি সুবিধাভোগী রয়েছে। 8 ই মার্চ, মোদী সরকার গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম 100 টাকা কমিয়েছিল, যার পরে দিল্লিতে এলপিজি সিলিন্ডারের দাম 803 টাকা হয়ে গেছে।

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

🔥 আমাদের Telegram গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন
🔥 আমাদের Whatsapp গ্রুপে যুক্ত হন👉🔥 যুক্ত হন

Leave a comment