DA HIKE: ফের বাড়ছে ডিএ! লটারি লাগতে চলেছে সরকারি কর্মীদের

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

DA HIKE: লোকসভা ভোট নিয়ে উত্তাল গোটা দেশ। পুরোদমে চলছে প্রচার পর্ব। তবে এই নির্বাচনের আগেই সুবিধা পেয়েছেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। বর্ধিত ডিএ বা মহার্ঘ ভাতা। ডিএ ৪ শতাংশ বেড়ে ৫০ শতাংশ হয়েছে। শুধু ডিএ নয়, আরও অনেক ভাতাও বাড়িয়েছে কেন্দ্র। এজন্য সবাই খুশি। কিন্তু এখন ডিএ নিয়ে আরেকটি আপডেট শোনা যাচ্ছে।

বাড়ছে ডিএ

এমনিতে বছরে দুবার ডিএ সংশোধন করে কেন্দ্রীয় সরকার। এবারও তার ব্যতিক্রম হবে না বলে কানাঘুষো শোনা যাচ্ছে। জান যাচ্ছে, আগামী জুলাই মাস থেকে নাকি ফের একবার ডিএ বা মহার্ঘ্য ভাতা বৃদ্ধি পেতে চলেছে সরকারি কর্মীদের।বর্তমানে সরকারি কর্মচারীরা ৫০ শতাংশ হারে ডিএ পাচ্ছেন। তবে এবার ডিএ ৪ শতাংশ বাড়ানো হবে বলে শোনা যাচ্ছে। ফলে আগামী দিনে এই মাত্রা ৫৪ শতাংশ হতে পারে।

আরও পড়ুন »   EPFO নিয়ে নয়া নির্দেশ কেন্দ্রের, মাথায় বাজ পড়ল কেন্দ্রীয় সরকারি কর্মীদের

অষ্টম পে কমিশন

সপ্তম নয়, এবার অষ্টম পে কমিশন শুরু হতে পারে বলে খবর। আর এই অষ্টম পে কমিশনের আওতায় বাড়তি ৩ থেকে ৪ শতাংশ ডিএ বৃদ্ধি হতে পারে। ২০২৪ সালের জুলাই থেকে তাদের ডিএ বৃদ্ধির হিসাব বদলে যাবে বলে মনে করা হচ্ছে। তবে অনুমোদন পেতে পেতে সেপ্টেম্বর মাস হতে পারে। অর্থাৎ দুর্গাপুজোর সময়ে বাড়তি ডিএ পেলেও পেতে পারে লক্ষ লক্ষ সরকারি কর্মী। AICPI সূচক সংখ্যা, যা মহার্ঘ ভাতা স্কোর নির্ধারণ করে, জানুয়ারী এবং জুন ২০২৪ এর মধ্যে প্রকাশ করা হবে। এর মধ্যে শুধুমাত্র জানুয়ারী ২০২৪ এর পরিসংখ্যান এখনও অবধি প্রকাশিত হয়েছে। এই সংখ্যা ঠিক করবে কেন্দ্রীয় কর্মীদের মহার্ঘ ভাতা কত বাড়বে।

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news