শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে পশ্চিমবঙ্গ মৎস্য ও প্রাণী কল্যাণ বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ। কীভাবে আবেদন করবেন জানুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারত তথা পশ্চিমবঙ্গের বর্তমানে সব থেকে বড়ো সমস্যা হলো বেকারত্ব। চাকরির সুযোগ থাকলেও শিক্ষিত বেকারের সংখ্যা অনুপাতে যা খুবই সামান্য। কিন্তু তাই বলে আশা ছেড়ে দিলে হার মেনে নিলে চলবেনা। খোঁজ রাখতে হবে ছোট ছোট চাকরি গুলিতেও। আজ সেরকমই একটি খবর জানাবো আমরা।

পশ্চিমবঙ্গ সরকারের তরফে রাজ্যের মৎস্য এবং প্রাণী কল্যাণ বিশ্ববিদ্যালয়ে ইয়ং প্রোফেশনাল পদে শূন্যপদের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নূন্যতম শিক্ষাগত যোগ্যতার উপর ভিত্তি করে আবেদন করা যাবে। কোনো পরীক্ষা ছাড়াই ইন্টারভিউয়ের মাধ্যমে নির্বাচন করা হবে যোগ্য প্রার্থী। নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করা প্রার্থীদের জন্য আয়োজন করা হবে একটি সরাসরি ইন্টারভিউয়ের। এবং এই ইন্টারভিউ এর প্রাপ্ত নম্বরের বিচারেই বেছে নেওয়া হবে যোগ্য প্রার্থীকে।

আরও পড়ুন »   মিউনিসিপাল কর্পোরেশনে কর্মী নিয়োগ, বেতন 40,000/- টাকা | Municipal Corporation Recruitment

এই পোস্টে প্রাথমিক ভাবে ২৫,০০০ টাকা বেতন ধার্য করা রয়েছে। ২১ থেকে ৩৫ বছরের মধ্যে বয়সী শিক্ষাগত যোগ্যতা যুক্ত প্রার্থীরাই খালি আবেদন করতে পারবেন। এক্ষেত্রে প্রার্থীদের বিজ্ঞান বিষয়ে যেকোনো সার্টিফায়েড ইউনিভার্সিটি থেকে M.V.Sc, M.Sc. বায়োকেমিস্ট্রি বায়োটেকনোলজি বা মাইক্রোবায়োলজিতে ডিগ্রী থাকা বাধ্যতামূলক। এই ইয়ং প্রোফেশনাল পদে চাকরির ক্ষেত্রে শূন্যপদের সংখ্যা ১ টি। অর্থাৎ ইন্টারভিউ এর মাধ্যমে এই একটি পদেই যোগ্য প্রার্থী বেছে নিয়োগ করা হবে।

West Bengal University of Fisheries and Animal Welfare
শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে পশ্চিমবঙ্গ মৎস্য ও প্রাণী কল্যাণ বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ। কীভাবে আবেদন করবেন জানুন

পুরো আবেদন প্রক্রিয়াটি হবে অফলাইনে। এর জন্য wbuafscl.ac.in এই ওয়েবসাইট থেকে সংশ্লিষ্ট চাকরির আবেদন পত্র একটি A4 পেপারে প্রিন্ট আউট করে সেটি পূরন করে প্রয়োজনীয় নথি জেরক্স করে একটি পোষ্ট অফিসের খামের মধ্যে ভরে বিজ্ঞপ্তিতে প্রকাশ হওয়া ঠিকানায় অথবা স্পিড পোস্টের দ্বারা পাঠিয়ে দিতে হবে আগামী 8/7/2024 তারিখের মধ্যে। আবেদন করতে লাগছেনা কোনো বাড়তি টাকা। অর্থাৎ বিনামূল্যেই প্রার্থীরা নিজেদের চাকরির আবেদন করতে পারবেন।

জয়েন গ্রুপ

জয়েন গ্রুপ

ফলো পেজ

G-news