মাধ্যমিক পাশ করলেই পাওয়া যাবে ১০,০০০ টাকার স্কলারশিপ। হাতে মাত্র চার দিন, আবেদন করতে বিশদে জানুন

যে সব ছাত্র ছাত্রীরা ২০২৪ সালে মাধ্যমিক পাশ করেছে এবার তাদের জন্য একটি বড় খবর রইলো। SDF বা সরোজিনী দামোদর ফাউন্ডেশনের পক্ষ থেহর্মধ্যমিক পাস ছাত্র ছাত্রীদের জন্য ঘোষণা করা হয়েছে দশ হাজার টাকার একটি স্কলারশীপ। কীভাবে আবেদন করবেন, কোথায় করবেন? কারা যোগ্য? নির্বাচন হবে কীকরে এসব জানতে পড়ে নিন এই প্রতিবেদনটি।

এই স্কলারশীপের নাম দেওয়া হয়েছে বিদ্যাধন স্কলারশিপ। যা সরোজিনী দামোদর ফাউন্ডেশনের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে। এক্ষেত্রে মাধ্যমিক পাশ ছেলেমেয়েদের দেওয়া হবে ১০০০০ টাকার আর্থিক পুরস্কার।

সংস্থার নাম : সরোজিনী দামোদর ফাউন্ডেশন
স্কলারশিপ এর নাম : বিদ্যাধন স্কলারশিপ
স্কলারশীপের পরিমান: ১০,০০০ টাকা
আবেদনের মাধ্যম : অনলাইন

যোগ্যতা : বিদ্যাধন স্কলারশীপের আবেদন করতে হলে যেনো স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করতে হবে। এবং আবেদন কারীকে মাধ্যমিকে ৮০% নাম্বার নিয়ে পাশ করতে হবে । এছাড়াও প্রার্থীর বাড়ির বার্ষিক আয় অবশ্যই দুই লক্ষ্য টাকারও কম হতে হবে।

আবেদন প্রক্রিয়া: পুরো আবেদন প্রক্রিয়াটি হবে অনলাইনে। প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে নিজের নাম , ইমেল আইডি এবং ফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করাতে হবে। এরপর প্রয়োজনীয় নথি দিয়ে আবেদন পত্রটি পূরন করতে হবে। এর পর যাচাই করে নিয়ে সাবমিট করে প্রক্রিয়াটি শেষ করতে হবে।

নির্বাচন পদ্ধতি : সংস্থাটি আবেদনকারী প্রার্থীদের মার্কস অনুযায়ী একটি শর্ট লিস্ট বের করবে। এরপর ওই শর্ট লিস্ট অনুযায়ী টেস্ট এবং ইন্টারভিউ এর আয়োজন করা হবে। এতে প্রাপ্ত নাম্বারের উপর ভিত্তি করেই স্কলারশীপের জন্য প্রার্থীদের নেওয়া হবে। ইন্টারভিউয়ের ঠিকানা মোবাইল নাম্বার বা ইমেইলের মাধ্যমে জানানো হবে।

আবেদনের শেষ তারিখ : ১০/৭/২০২৪
ইন্টারভিউ নেওয়া শুরু : ৯/৮/২০২৪
ইন্টারভিউ নেওয়া শেষ : ২০/৮/২০২৪