কবে বসবে দুয়ারে সরকার ? কি বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলা তথা পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের জীবন ধারার মান আরেকটু উন্নত করে তুলতেই রাজ্য সরকার প্রতি নিয়ত কোনো না জন্য স্কিমের আয়োজন করে রেখেছে। তবে কোন প্রকল্প কোন কার্যালয় থেকে দেওয়া হবে , তার সঠিক আবেদনপত্র পূরণের নিয়ম সব মিলিয়ে সাধারণ মানুষের সাধ্য এবং পারাগত ব্যাপারের বাইরে থেকে যেতো। অনেক বৃদ্ধ মানুষ অভাব থাকা সত্ত্বেও ছোটাছুটি করার লোকের অভাবে সরকারি সাহায্য থেকে বঞ্চিত হতো। এই সব সমস্যার কথা ভেবেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুয়ারে সরকার প্রকল্পের শিলান্যাস করেন।

একেকটি বুথের কাছের কোনো বিদ্যালয় বা সরকারি প্রতিষ্ঠানেই সরকারি অস্থায়ী দপ্তর তৈরি করে সমস্ত সরকারি প্রকল্পের সহায়তা প্রদান করায় এর লক্ষ ছিল। লোক সভা নির্বাচনের কিছু মাস আগেই অনুষ্ঠিত হয় দুয়ারে সরকার প্রকল্পটি।কিন্তু এর পর এখনও তার নতু ক্যাম্পের দিন খন ঘোষণা না হওয়ায় বহু মানুষ সরকারি প্রকল্প গুলি থেকে বাদ পড়ে যাচ্ছেন। এতে সাধারত বয়স্ক ভাতা, বিধবা ভাতা, লক্ষী ভাণ্ডার,ভোটার কার্ড, রেশন কার্ড তৈরি সমস্ত করা যায়।

মানুষের অসহায়তা বেড়ে যাওয়ার ফলে এবার বরে নড়েচড়ে বসলো রাজ্য সরকার। এখনও নির্দিষ্ট দিন খন না জানালেও সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী ২০২৪ সালের চলতি জুলাই মাসের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহ থেকে বসবে দুয়ারে সরকার।

কবে বসবে দুয়ারে সরকার ? কি বললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মানুষের সহায়তায় এই বিশেষ প্রকল্প সামনে আসায় সব চেয়ে বেশি সুবিধা পেয়েছেন সমাজের বৃদ্ধ শ্রেণীর মানুষ.. যারা হাঁটা চলা করতে পারতেন না তারা কাছে পিঠে ক্যাম্প হওয়ায় ধীরে ধীরে এসে হাজির হয়ে থাকেন দুয়ারে সরকারে। এখনও অবধি কোটি মানুষ সহায়তা পেয়েছেন। সহায়তা আরও ভালো ও বাড়িয়ে তুলতে বদ্ধ পরিকর সরকার।